নিউজরাজ্য

কালী মন্দিরে চোরের দল, একাই রুখে দাঁড়ালেন মুসলিম প্রৌঢ়, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

Advertisement
Advertisement

এক অবিস্মরণীয় ঘটনা ঘটল বৃহস্পতিবার ভোর রাতে। চোরের দল হানা দিয়েছিল উত্তর চব্বিশ পরগণা জেলার দেগঙ্গা ব্লকের বেড়াচাঁপা-২ পঞ্চায়েতের গিলেবেড়িয়ার প্রাচীন একটি কালী মন্দিরে। শেষ পর্যন্ত অবশ্য একটি মুসলিম পরিবারের দুই সদস্যের সৌজন্যেই চুরি রোখা গেল। শুধু তাই নয়, এক চোরও ধরা পড়ে৷ এই ঘটনার জেরে সাম্প্রদায়িক সম্প্রীতি ফের প্রতিষ্ঠিত হল এলাকায়।

সূত্রে জানা গিয়েছে, অন্ধকার থাকতেই তিন দুষ্কৃতি কালী মন্দিরটিতে হানা দেয়। তাদের লক্ষ্য ছিল কালী প্রতিমার গায়ে থাকা লক্ষাধিক টাকার গহনা। মন্দিরের তালা কাটতেও শুরু করেছিল তারা।

কিন্তু, মন্দিরের ঠিক উল্টোদিকের বাড়ির বাসিন্দা আব্দুল লতিব মণ্ডল ভোরের নামাজ পড়ার জন্য সেই সময় বাড়ি থেকে বেরোচ্ছিলেন৷ তিনি চোরেদের তালা কাটতে প্রত্যক্ষ করেন এবং চুরির উদ্দেশ্যেই যে তিনজন জড়ো হয়েছে বুঝতে পেরেই বাড়ি থেকে ছেলে রবিউলকে ডেকে আনেন তিনি। এর পর প্রতিবেশীদের খবর দেন। তাঁরা তার পাশাপাশি মোবাইলে তিন চোরের কীর্তির ভিডিও রেকর্ড‌ও করেন। এলাকার মানুষ সতর্ক ভাবে জড়ো হতেই বেগতিক বুঝে পালানোর চেষ্টা করে চোরেরা, কিন্তু দু’জন পালাতে সক্ষম হলেও জয় বোদে (১৯) নামের একজনকে ধরে ফেলেন স্থানীয়রা৷ ধৃতকে বেঁধে রেখে মারধরও করেন এলাকার লোকেরা৷ পরে দেগঙ্গা থানার পুলিশ এসে অভিযুক্তকে গ্রেফতার করে এবং বাকি ২ জনের সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ কর্তৃপক্ষ।

অন্যদিকে, এই বড়সড় চুরি আটকানোয় আব্দুল লতিব এবং তাঁর ছেলেকে অসংখ্য ধন্যবাদ এবং শ্রদ্ধা জানান মন্দির কমিটির সদস্যরা৷ আর আব্দুল লতিব বলেন, ‘আমি যেমন নিজের ধর্মকে ভালোবাসি তেমন অন্য ধর্মকেও সম্মান করি। তাঁদের ধর্মের উপর আঘাত হবে, এটা কখনই মেনে নিতে পারব না। তাই জীবনের ঝুঁকি নিয়ে চুরি আটকানোর চেষ্টা করেছি এবং স্থানীয়ারা সাহায্য করেছেন।”

Related Articles