নিউজরাজনীতিরাজ্য

দল থেকে বহিষ্কার করেছে তৃণমূল, শাহি সভায় BJP-তে যোগ বৈশালী ডালমিয়ার

Advertisement
Advertisement

বালির বিধায়ক বৈশালী ডালমিয়া তৃণমূল থেকে বহিষ্কৃত হয়ে যোগ দিচ্ছেন বিজেপিতে। এমনই জানানো হয়েছে তাঁর ঘনিষ্ঠ মহল থেকে। জানা গিয়েছে, ৩১ জানুয়ারি, রবিবার বৈশালী বিজেপির পতাকা হাতে তুলে নেবেন অমিত শাহের সভা থেকে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আগামীকাল রাজ্যে আসছেন। তাঁর নানা কর্মসূচি রয়েছে ৩০ ও ৩১ তারিখ। সূত্র মারফত খবর, ৩১ তারিখের জনসভায় বৈশালী বিজেপিতে যেতে চলেছেন অমিত শাহের হাত ধরেই।

গত ২২ জানুয়ারি বৈশালী ডালমিয়াকে তৃণমূল থেকে বহিষ্কার করা হয়েছিল দলবিরোধী মন্তব্য করার দায়ে। সংবাদমাধ্যমকে তিনি বলেছিলেন, ‘আমিও ধৈর্য্য ধরে দলে আছি। কতদিন ধৈর্য্য থাকবে তা আমি জানি না।’‌ বিজেপিতে যাওয়া প্রসঙ্গে জানতে চাওয়া হলে তিনি জানিয়েছিলেন যে এখনও সিদ্ধান্ত নেননি তিনি এ ব্যাপারে।

অবশেষে এ ব্যাপারে তিনি সিদ্ধান্ত নিলেন বলেই মনে করা হচ্ছে। যদিও বালির বিধায়ক এ নিয়ে প্রকাশ্যে এখনও কোনও মন্তব্য করেননি। লক্ষ্মীরতন শুক্লা ও রাজীব বন্দ্যোপাধ্যায় মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেওয়ার পর অভিযোগ করে বৈশালী বলেছিলেন, ‘একে একে দক্ষ প্রশাসক দল থেকে বিমুখ হয়ে চলে যাচ্ছে। দলে কিছু উইপোকা আছে। কিছু মানুষ অকারণে লোকজনকে জ্বালাতন করেন।’‌

এর আগেও একইভাবে মন্ত্রিত্ব-বিধায়ক পদ ছেড়ে শুভেন্দু অধিকারী বিজেপিতে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাত ধরেই। এবার কি বৈশালী ডালমিয়াও সেই একই পথে হাঁটতে চলেছেন, জল্পনা রাজনৈতিক মহলে। আগামী ৩১ জানুয়ারি এর উত্তর মিলবে।

Related Articles