নদীয়া সংবাদনিউজরাজ্য

প্রথম দিনেই করোনা স্বাস্থ্যবিধির দফারফা, মানা হচ্ছে না সামাজিক দূরত্ববিধিও

ক্রমশ পুরাতন ছন্দে ফিরছে রেল প্ল্যাটফর্ম এর চিত্র।

মলয় দে নদীয়া:-  আজ সকাল থেকেই শুরু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। আর শুরু হতেই ক্রমশ অদৃশ্য হয়ে যাচ্ছে নিয়ম। স্বাস্থ্য বিধি লঙ্ঘিত হচ্ছে ভিড়ের চাপে। থার্মাল স্ক্রীনিং করা ডিজাস্টার ম্যানেজমেন্টের সদস্যরাই হোক বা সিআরপিএফ পশ্চিমবঙ্গ পুলিশ।

ভোরের ট্রেন গুলোর যাত্রীর আনুপাতিক হার অনুযায়ী ঠিকঠাক থাকলেও বেলা গড়াতেই ক্রমশ ভিড়ের চাপে হারিয়ে যাচ্ছেন তারা। ক্রমশ পুরাতন ছন্দে ফিরছে রেল প্ল্যাটফর্ম এর চিত্র। নদীয়া জেলার নবদ্বীপ, কৃষ্ণনগর, শান্তিপুর, চাকদহ, রানাঘাট, কল্যাণী স্টেশনে চারজন বসার আসনে নিষেধ সম্বলিত রেল কর্তৃপক্ষের স্টিকার সাঁটা থাকলেও খোশমেজাজের এর গল্পে একসাথে বসা সহযাত্রীদের ভিড়ে তা ক্রমশ অদৃশ্য হতে চলেছে।

ট্রেন ছাড়ার শেষ মুহূর্তে একহাতে টিকিট এবং মালপত্র ভর্তি ব্যাগ অন্য হাতে পরিবারের ছোটো সদস্যকে হিড় হিড় করে টানতে টানতে জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনে ওঠার অপচেষ্টা, রেললাইনের উপর থেকে দৌড়ে এসে চলন্ত ট্রেন কম্পার্টমেন্টে ঝাঁপিয়ে ওঠা, সিঁড়ি ব্যবহার না করে প্ল্যাটফর্ম এর উল্টো দিকে ট্রেন থেকে লাফ দেওয়া, গেটের সামনে দাঁড়িয়ে হাওয়া খাওয়া সবটাই শুরু হয়ে গিয়েছে প্রথম দিন থেকেই।

Tags

Related Articles

Close