খেলানিউজ

আইসিসির নতুন চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলি? মহারাজের মুকুটে জুরতে পারে নতুন স্বর্ণ পালক

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের শীর্ষে তিনি এখন বিরাজমান। শুধু ক্রিকেটার হিসেবে নয় একজন ক্যাপ্টেন হিসাবেও যে সৌরভ গাঙ্গুলী সেরার সেরা তা প্রমাণ করেছেন। নেতৃত্ব দিতে তিনি সেরা তাইতো বর্তমানে তিনি বিসিসিআই এর প্রেসিডেন্ট। ধীর-স্থির বিচক্ষনতার সাথে সাবলীল ভাবে কিভাবে কাজ করতে তা তিনি জানেন। আবার পাশাপাশি গতবছর আইপিএল এ দিল্লি ক্যাপিটালস এর মেন্টর হিসাবে নিজের দায়িত্ব পালন করেছিলেন।

এবার আবার জল্পনা শুরু হয়েছে যে সৌরভ গাঙ্গুলী আরো এক নয়া দায়িত্বভার গ্রহণ করতে চলেছেন। সম্প্রতি আইসিসির চেয়ারম্যান পদ থেকে শশাঙ্ক মনোহর ইস্তফা দিয়েছেন। তাই ক্রিকেট দুনিয়ার সবচেয়ে চর্চিত বিষয় এখন পরবর্তী আইসিসি চেয়ারম্যান কে হবেন? আর এই ক্ষেত্রে প্রথমেই নাম উঠে আসছে সৌরভ গাঙ্গুলীর।

ইতিমধ্যে সোমবারেই আইসিসির তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে পরবর্তী চেয়ারম্যান পদপ্রার্থীর নাম জমা দেওয়ার চূড়ান্ত তারিখ 18 অক্টোবর। চলতি বছরের ডিসেম্বর থেকেই নতুন চেয়ারম্যান কাজ শুরু করবেন। আইসিসির অডিট কমিটির সদস্য এক চেয়ারম্যান নির্বাচন সংক্রান্ত পুরো বিষয়টি খতিয়ে দেখবেন।

জানা যাচ্ছে একজন প্রার্থীকে আইসিসির চেয়ারম্যান হতে হলে ১৭ জন আইসিসি বোর্ড মেম্বারদের দুই-তৃতীয়াংশ ভোট পেতে হবে। এছাড়াও নিয়ম অনুযায়ী একজন পদপ্রার্থী কে বর্তমান বা প্রাক্তন আইসিসি ডিরেক্টরের কাজের সাথে যুক্ত থাকতে হবে। আর এই সমস্ত নিয়মেই সবার থেকে এগিয়ে আছেন সৌরভ গাঙ্গুলী। অনেকের মতেই যোগ্যপ্রার্থী সৌরভ। তাই ভক্তদের আশা মহারাজ হবেন পরবর্তী আইসিসির চেয়ারম্যান। উত্তর মিলতে এখন চলবে অপেক্ষা।

Tags

Related Articles

Close