দেশনিউজ

সময় মাত্র ৫ দিন, করোনাকে হারিয়ে নজির গড়লেন ১১০ বছরের বৃদ্ধা

১১০ বছরের বৃদ্ধা মাত্র ৫ দিনেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। যা সারা বিশ্বে এই প্রথম এমন ঘটনা ঘটল।

Advertisement
Advertisement

করোনা সংক্রমণের মাত্রা ক্রমে বেড়েই চলেছে। আর এই মহামারীতে প্রাণ হারাচ্ছে বহু মানুষ। তবে এবার গোটা বিশ্বে নজির গড়লেন এক বৃদ্ধা। ১১০ বছরের বৃদ্ধা মাত্র ৫ দিনেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। যা সারা বিশ্বে এই প্রথম এমন ঘটনা ঘটল। ওই বৃদ্ধার নাম সিদ্ধাম্মা। তিনি কর্ণাটকের চিরদুর্গা নামক জেলার বাসিন্দা। তাঁর বয়স ১১০ বছর। তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন। কিন্তু এখন পুরো সুস্থ। হাসপাতাল থেকে তিনি ছাড়া পেয়েছেন।

সূত্রের খবর অনুযায়ী, গত ২৭ জুলাই সোমবার তিনি করোনা আক্রান্ত হয়ে একটি হাসপাতালে ভর্তি হন। তারপর সেখানেই তাঁর চিকিৎসা চলছিল। বৃহস্পতিবার তিনি সুস্থ হয়ে যান। মাত্র ৫ দিনেই তিনি করোনাকে হারিয়ে যুদ্ধে জয়ী হয়েছেন। হাসপাতাল থেকে তাঁকে গাড়ি করে বাড়িতে পৌঁছে দেওয়া হয়। ও হাসপাতালের এ চিকিৎসক বলেছেন,” ওই বৃদ্ধার রোগ প্রতিরোধক ক্ষমতা অন্যদের থেকে বেশি ছিল। তিনি খুব দ্রুত চিকিৎসাতে সাড়া দিচ্ছিলেন। তাই মাত্র ৫ দিনেই তিনি পুরো সুস্থ হয়ে উঠেছেন।

দেশে যেভাবে করোনা সংক্রমণের সংখ্যা বাড়ছে, সেখানে এই ঘটনা সত্যি নজিরবিহীন। বৃদ্ধার বাড়ির লোকেরাও এই  ঘটনা শুনে একদম অবাক হয়ে গেছেন। ওই বৃদ্ধার শরীরে রোগ প্রতিরোধক ক্ষমতা বেশি থাকতেই তিনি এই অসম্ভবকে সম্ভব করতে পেরেছেন।

Related Articles