নিউজ

একবার চার্জ দিলে চলবে ৭৮ কিমি, মাত্র ৩ হাজার টাকায় বুকিং এই দুটি ইলেকট্রিক স্কুটি

Advertisement
Advertisement

দিন দিন জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারনে দেশজুড়ে ইলেকট্রিক স্কুটারের ব্যাপক চাহিদা বৃদ্ধি পাচ্ছিল। বর্তমানে করোনা পরিস্থিতিতে পেট্রোলের দাম ক্রমশ ঊর্ধ্বমুখী। যার কারণে পেট্রল চালিত স্কুটি বা বাইকের খরচ চালাতে রীতিমতো হিমশিম খাচ্ছে মধ্যবিত্তরা। তাই ইলেকট্রিক স্কুটারের চাহিদা কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। এই পরিস্থিতিতে চাহিদার কথা মাথায় রেখে BGauss নামক ইলেকট্রিক স্কুটার প্রস্তুতকারক সংস্থা BGauss A2 এবং BGauss B8 নামের এই দুটি স্কুটার নিয়ে হাজির হচ্ছে। এই দুটি স্কুটারের দামও অনেকটা কম। এছাড়া এই স্কুটিগুলিতে রয়েছে অত্যাধুনিক আকর্ষণীয় ফিচার্স। এই স্কুটিগুলির ফিচার্স এবং দাম সম্পর্কে বিস্তারিত জেনে নিন:-

BGauss A2 ইলেকট্রিক স্কুটার:- এই ইলেকট্রিক স্কুটারে থাকছে ২৫০ ওয়াটের মোটর, এর সর্বোচ্চ স্পীড ২৫ কিমি/ ঘণ্টা। এই স্কুটারে থাকছে লেড-অ্যাসিড ব্যাটারির ব্যবস্থা। যার দ্বারা কমকরে ৭ থেকে ৮ ঘণ্টা চার্জ থাকতে পারে। এছাড়া থাকছে 1.29 কিলোওয়াট/ঘণ্টা লিথিয়াম আয়ন ব্যাটারি, যার ফলে ৩ ঘণ্টা চার্জ থাকবে। সবথেকে ভালো দিক হল একবার চার্জ দিলেই এই স্কুটার ১১০ কিমি পর্যন্ত ছুটতে পারে। এই স্কুটারটি আপাতত দুটি ভ্যারিয়ান্টসের সঙ্গেই বাজারে লঞ্চ করছে। লেড অ্যাসিড ভ্যারিয়্যান্টের দাম ৫২,৪৯৯ টাকা। অন্যদিকে এর লিথিয়াম আয়ন ভ্যারিয়্যান্টের দাম ৬৭,৯৯৯ টাকা।

​BGauss B8 ইলেকট্রিক স্কুটার:- এই স্কুটারের তিনটি ভ্যারিয়েন্ট লিড-অ্যাসিড, লিথিয়াম-আয়ন এবং এলআই প্রযুক্তি মডেল। এরমধ্যে লেড অ্যাসিড ভ্যারিয়্যান্টের দাম ৬২,৯৯৯ টাকা, লিথিয়াম আয়ন ভ্যারিয়্যান্টের দাম ৮২,৯৯৯ টাকা এবং এলআই ভ্যারিয়্যান্টের দাম যথাক্রমে ৮৮,৯৯৯ টাকা। এগুলি সবই শোরুমের পুরনো দাম। এদের মধ্যে এলআই ভ্যারিয়্যান্টে থাকছে লাইভ ট্র্যাকিং, নেভিগেশন অ্যাসিস্ট, রাইড মেট্রিক্স, রিমোট ডায়াগনস্টিকস জিও-ফেন্সিংয়। এই তিনটি মডেলের সর্বোচ্চ গতিবেগ ৫০ কিমি/ ঘণ্টা। একবার চার্জ দিলে ঘণ্টায় লিড-অ্যাসিড মডেল এবং লিথিয়াম আয়ন মডেলটি যথাক্রমে ৭৮ কিমি এবং ৭০ কিমি দৌড়াবে।

সংস্থার তরফে জানানো হয়েছে BGauss A2 এবং BGauss B8 এই দুটি স্কুটার সাদা, নীল এবং ধূসর রঙের পাওয়া যাবে। এই দুটি স্কুটারে ডিআরএল, কিলেস স্টার্ট,ইউএসবি চার্জিং, রিভার্স অ্যাসিস্ট, অ্যান্টি-থেফ্ট অ্যালার্ম, অ্যান্টি-থেফ্ট মোটর লকিং ছাড়াও থাকবে আরও অনেকে অত্যাধুনিক ফিচার্স। সবথেকে আকর্ষনীয় ব্যাপার হল, এই স্কুটারগুলি মাত্র ৩ হাজার টাকা দিয়ে কোম্পানির ওয়েবসাইটে বুকিং করা যাবে। এই অফার বেশিদিন থাকবেনা। তাই তাড়াতাড়ি বুক করুন।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles