আন্তর্জাতিকনিউজ

ঈদের আনন্দে মাটি, ভয়াবহ বিস্ফোরণে মৃত ৫, আহত ২০

Advertisement
Advertisement

মহামারী করোনার গ্রাসে তটস্থ বিশ্ববাসী তবু থামছে না হিংসা। মহামারীতে রমরমিয়ে পালন করা হচ্ছে ঈদ এবং তার মাঝেই মৃত্যু ৫ জনের। রবিবার সোমালিয়ায় ভয়াবহ বিস্ফোরণ ঘটায় আহত হয়েছে ২০ জন। আহতদের মধ্যেই মৃত্যু হয়েছে ৫ জনের। ঘটনাটি ঘটেছে মোগাদিসু থেকে ২৫০ কিলোমিটার দূরে। পুলিশ অফিসার মহম্মদ মোক্তার জানিয়েছেন, ৫ জনের মৃতদেহ পাওয়া গিয়েছে এবং ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে বিস্ফোরণের কারণ এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হয়েছে।

অনুষ্ঠানে থাকা এক প্রত্যক্ষদর্শী মহম্মদ ইব্রাহিম জানিয়েছেন, ঈদের উৎসবে সবাই যখন নাচ-গানে মত্ত ছিল তখনই এই বিস্ফোরনের ঘটনা ঘটে। রাস্তার ধারে রাখা ছিল ওই বোমা। গ্রেনেডের থেকেও বড়সড় বিস্ফোরণ ঘটানো হয়েছে। আরেক প্রত্যক্ষদর্শী আবদি হাসান জানিয়েছেন, শনিবার ও রবিবার ওই এলাকার সব মানুষ এক জায়গায় এসে উৎসব পালন করছিলো। যখন তারা ঈদের আনন্দে মেতে উঠেছে তখনই ঘটে বিস্ফোরণ।

এর আগেও মোগাদিসুতে এমন বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সাধারণ আল কাবেদার শাখা সংগঠন আল-শাবাব এই হামলা চালিয়েছিল ওই অঞ্চলে। এরপর ২০১১-তেই ওই অঞ্চল থেকে বিদায় হয়েছিলো ওই সংগঠনের। ২০১৩ ও ২০১৬-তেও সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একইভাবে এইরকম ভয়াবহ হামলা চালিয়েছিল ওই জঙ্গিগোষ্ঠী। এখানকার সরকারকে লক্ষ্য করেও একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ‌পবিত্র রমজান মাসের শেষ দিনের অনুষ্ঠানে এমন ঘটনা ও এতজন মানুষের রক্তক্ষরণ আল্লাহর পক্ষ থেকে অশুভ ইঙ্গিত বলে মনে করেছেন অনেকেই।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles