নিউজরাজ্য

করোনার বিরুদ্ধে অন্তিম লড়াই শুরুর অপেক্ষায় গোটা বাংলা

Advertisement
Advertisement

রাজ্যে করোনার টিকা এসে পৌঁছাতেই তা জেলায় জেলায় সরবরাহ করা শুরু করল রাজ্য সরকার। মঙ্গলবার সন্ধ্যায় টিকা পৌঁছে গেল কলকাতা সংলগ্ন একাধিক জেলায়। ১৬ জানুয়ারি থেকে টিকারণ শুরু করার জন্য চরম তৎপর স্বাস্থ্য দফতর। জানা গিয়েছে, টিকাকরণ প্রক্রিয়ার ওপর সরাসরি নজরদারির দায়িত্ব নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

দীর্ঘ অপেক্ষার পর দেশের বিভিন্ন রাজ‍্যের সাথে সাথে পশ্চিমবঙ্গেও এসে উপস্থিত হয়েছে করোনার টিকা। পুণের সিরাম ইন্সটিটিউট থেকে বিশেষ বিমানে করে টিকা এসে পৌঁছেছে দমদম বিমানবন্দরে। সেখান থেকে অত্যন্ত সাবধানতা অবলম্বন করে টিকা পাঠানো হয়েছে বাগবাজারে স্বাস্থ্য দফতরের স্টোরে। আজই সেখান থেকে বিশেষ গাড়িতে করে টিকা রওনা দিয়েছে উত্তরবঙ্গ সহ রাজ্যের বিভিন্ন প্রান্তের উদ্দেশ্যে। এমনকী কলকাতা সংলগ্ন বেশ কিছু জেলায় ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে করোনার টিকা। 

শেষ পাওয়া খবর অনুযায়ী, হাওড়া, হুগলি ও উত্তর ২৪ পরগণায় পৌঁছে গিয়েছে টিকা। সেখানে বিশেষ ফ্রিজারে সংরক্ষণ করা হচ্ছে টিকা। আগামী ১৬ জানুয়ারি থেকে সেই টিকা দেওয়া শুরু হবে প্রথমে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও করোনাযোদ্ধাদের। তার আগে প্রতিটি জেলায় প্রথম দফায় নির্দিষ্ট সংখ্যক টিকা পৌঁছানো শুরু হয়েছে।

ইতিমধ্যে প্রতিটি জেলায় সফল ভাবে সম্পন্ন হয়েছে টিকাদানের মহড়া। এবার কেবল অপেক্ষা, করোনার বিরুদ্ধে শেষ দফার লড়াই শুরুর!

Related Articles