দেশনিউজ

ভারতের প্রথম সি-প্লেন পরিষেবার উদ্বোধন করলেন নরেন্দ্র মোদী, দেশের নতুন দিশা জানালেন প্রধানমন্ত্রী

আজকের দিনেই দেশের প্রথম সি-প্লেন উদ্বোধন করে পর্যটনে ভারতের নতুন দিশার কথা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement
Advertisement

ভারতবর্ষে প্রথমবার শুরু হচ্ছে সি-প্লেন পরিষেবা। এই পরিষেবা শুরু হলে দেশের পর্যটন ব্যবস্থা আরও বেশি উন্নত হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। মানুষের মধ্যে ঘোরার পাশাপাশি রোমাঞ্চকর বা অ্যাডভেঞ্চার করার একটা ইচ্ছে সবসময় থাকে। আর এরকম ধরণের মানুষদের কাছে এই সি-প্লেন এক আকর্ষণের বিষয় হতে পারে। এছাড়া বিদেশি পর্যটকদের কাছেও এটি একটা আকর্ষণীয় জিনিস হবে।

আজ সর্দার বল্লবভাই প্যাটেলের জন্মদিন। আর আজকের দিনেই দেশের প্রথম সি-প্লেন উদ্বোধন করে পর্যটনে ভারতের নতুন দিশার কথা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ সর্দার বল্লভভাই প্যাটেলের প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদন করে মোদী এই পরিষেবার সূচনা করেছেন। আজকের এই অনুষ্ঠান হয়েছিল স্ট্যাচু অফ ইউনিটির সামনে। গুজরাতের সবরমতী নদী থেকে সর্দার সরোবর পর্যন্ত সি-প্লেন পরিষেবা চালু করা হয়েছে।

এদিন তিনি বক্তৃতাও দেন। তিনি বলেন যে ভারতের পর্যটন শিল্পকে এই সি-প্লেন নতুন দিশা দেখাবে। পর্যটকদের কাছে এবার থেকে গুজরাত আরও বেশি আকর্ষণের জায়গা হবে। এর পাশাপাশি তিনি আজকের দিনে সর্দার বল্লভভাই প্যাটেলের ১৪৫ তম জন্মবার্ষিকীতে দেশবাসীর উদ্দেশে একতা বজায় রাখার আর্জি জানিয়েছেন। উল্লেখ্য, আজকের দিন অর্থাৎ ৩১ অক্টোবর জাতীয় একতা দিবস হিসাবে পালিত হয়।

আজকে সি-প্লেন উদ্বোধনের পাশাপাশি প্রধানমন্ত্রী কেডিয়ায় সর্দার প্যাটেল জুলজিক্যাল পার্কের উদ্বোধন করেন। এছাড়া তিনি শ্রেষ্ঠ ভারত ভবন থেকে স্ট্যাচু অফ ইউনিটি পর্যন্ত একতা ক্রুজ সার্ভিস উদ্বোধন করেন। দুইদিনের সফরে গুজরাতে এসেছেন প্রধানমন্ত্রী। এর মধ্যে প্রথমদিন মায়ের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। আর তারপরের দিন একের পর এক কর্মসূচিতে যোগ দিয়েছেন।

Related Articles