দেশনিউজবিনোদন

পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে একাধিক বিমানের ব্যবস্থা করলেন অমিতাভ বচ্চন!

Advertisement
Advertisement

দেশের পরিযায়ী শ্রমিকদের দুর্দশা দেখে চোখের জল এসেছে গোটা দেশের। ঘর ছেড়ে ভিন রাজ্যে আটকে পড়া এমন হাজার হাজার পরিযায়ীদের সাহায্যে আগেই যথাসম্ভব ফেরার বাস এবং খাবারের বন্দোবস্ত করেছিলেন বলিউডের অভিনেতা সোনু সুদ।

এবার সোনু সুদের পর মাঠে নামলেন অমিতাভ বচ্চন, বিগ বি। রিপোর্টে প্রকাশ মুম্বাই থেকে উত্তরপ্রদেশের হাজার পরিযায়ী শ্রমিককে তাদের নিজেদের বাড়িতে ফেরত পাঠাচ্ছে অমিতাভ। মুম্বাই থেকে উত্তরপ্রদেশের গোরখপুর লখনৌ সহ একাধিক জায়গায় পরিযায়ী শ্রমিকদের নিয়ে রওনা হচ্ছে চার্টার্ড বিমান। ইতিমধ্যে মুম্বাই থেকে উত্তরপ্রদেশের দিকে ইন্ডিগোর A320 একটির এয়ার বাস 180 জনকে নিয়ে রওনা দিয়েছে। এরপর আরো পাঁচটি বিমান মুম্বাই থেকে উত্তর প্রদেশের বিভিন্ন জায়গায় শ্রমিকদের নিজেদের বাড়ি পৌঁছে দেবেন।

অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেডের ডিরেক্টর রাজেশ যাদব জানিয়েছেন পরিযায়ী শ্রমিকদের বাড়িতে পৌঁছে দিতে যাতে কোনো অসুবিধা না হয় তার জন্য নিজেই দেখাশোনা করছেন বিগ বি। এখনো পর্যন্ত মুম্বাই থেকে উত্তরপ্রদেশে নিজেদের বাড়িতে ফেরানোর জন্য 6 টি বিমানের ব্যবস্থা করেছে। শ্রমিক স্পেশাল ট্রেন চালু হলেও যাতায়াত এর বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিচ্ছিল বা সময় লাগছিল। সেই কারণেই এই ব্যবস্থা করে শ্রমিকদের নিজেদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করেছেন।

যদিও এর আগে মে মাস থেকেই নিঃশব্দ কাজ করে চলেছেন তিনি। হাসপাতাল, পুলিশ স্টেশন, পৌরসভার মতো জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত একাধিক অফিসে কুড়ি হাজার পিপিই কিট পাঠানো হয়েছিল পাশাপাশি অগনিত মাক্স এবং হ্যান্ড স্যানিটাইজার বিলি করা হয়েছে একাধিক জায়গায়। এভাবে পাশে দাঁড়ানোয় প্রশংসিত হয়েছেন তিনি।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles