নিউজরাজ্য

পশ্চিমবঙ্গে চরম উদ্বেগ! কোন জেলায় কত জন আক্রান্ত, দেখুন রাজ্যের তালিকা

কিছুদিন আগে রাজ্যের পরামর্শ ছাড়াই কেন্দ্রের তরফ থেকে রাজ্যের ১০টি জেলা রেড জোন হিসেবে ঘোষণা করা হয়। এই বিষয়টি জানার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অগ্নিশর্মা হয়ে ওঠেন। তিনি কেন্দ্রের তালিকা নস্যাৎ করে রাজ্যের ৪ টি জেলা কে রেড জোনের আওতায় অন্তর্ভুক্ত করেন। গত সোমবার রাজ্য সরকারের পক্ষ থেকে সেই তালিকা প্রকাশিত করা হয়। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব জানিয়েছিলেন রাজ্যে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১২৫৯ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২১৮ জন এবং প্রাণহানি হয়েছে ৬১ জনের। এদিন রাজ্য সরকারের পক্ষ থেকে জেলা ভিত্তিক করোনা আক্রান্তের তালিকা দিয়ে দেওয়া হয়েছে। এর পাশাপাশি জেলা ভিত্তিক বিভাজন গুলিও উল্লেখ করা হয়েছে।

রাজ্যের তালিকা অনুযায়ী বাংলায় যে ৪ টি রেড জোন রয়েছে, সেগুলি হল- কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর। অরেঞ্জ জোন আছে ১২ টি। সেগুলি হল- হুগলি, দক্ষিণ ২৪ পরগণা, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, নদীয়া, মুর্শিদাবাদ, মালদহ, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পঙ এবং গ্রীন জোনের আওতায় রয়েছে ৭ টি জেলা, যথা- আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, কোচবিহার, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম।

রাজ্য সরকারের পক্ষ থেকে জেলা ভিত্তিক যে বিভাজন গুলি করা হয়েছে তা নিম্নরূপ:-

রেড জোন :-

কলকাতা : মোট আক্রান্তের সংখ্যা ৬৫৯ জন ও সুস্থ হয়েছেন ১০৯ জন। মৃত্যুর সংখ্যা ৮৭। এখন পজিটিভ ৪৬৩ জন।

হাওড়া : মোট আক্রান্তের সংখ্যা ২৪১ জন এবং সুস্থ হয়েছেন ২০ জন। মৃত্যুর সংখ্যা ১৭। পজিটিভ কেস রয়েছে ২০৪ জনের।

উত্তর ২৪ পরগনা : মোট আক্রান্তের সংখ্যা ১৭৮ জন এবং সুস্থ হয়েছেন ৩৬ জন। মৃত্যুর সংখ্যা ১৮। পজিটিভ কেস আছে ১২৪।

পূর্ব মেদিনীপুর : এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৬ জন ও সুস্থ হয়েছে বাড়ি ফিরেছেন ২১ জন। মৃত্যুর সংখ্যা ১। এখনও পজিটিভ কেস আছে ১৪।

অরেঞ্জ জোন :-

হুগলি : এখানে করোনায় মোট আক্রান্তের ৪১ জন ও সুস্থ হয়েছে ৫ জন। প্রাণহানি হয়েছে ৪ জনের। এখন করনায় পজেটিভ ৩২ জন।

দক্ষিণ ২৪ পরগনা : মোট আক্রান্তের সংখ্যা ৩৩ ও সুস্থ হয়ে উঠেছেন ৫ জন। মৃত্যু হয়েছে ১ জনের। এখন পজেটিভ ২৭ জন।

পশ্চিম মেদিনীপুর : মোট আক্রান্ত ১৫ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩ জন। এই জেলায় কোনো মৃত্যুর খবর নেই। এখন পজিটিভ কেসে আছেন ১২ জন।

নদীয়া : এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮ ও সুস্থ হয়ে উঠেছেন ৬ জন। এখানেও কোন মৃত্যুর খবর নেই। তবে এখনো পজেটিভ কেস রয়েছে ২ জনের।

পূর্ব বর্ধমান : মোট আক্রান্ত ৩ জন। সুস্থ হয়ে ওঠেনি কেউ। কারোর মৃত্যু হয়নি। এখন সক্রিয় আক্রান্ত ৩ জনই।

পশ্চিম বর্ধমান : এখানে মোট আক্রান্তের সংখ্যা ১০ জন এবং সুস্থ হয়ে উঠেছেন ৩ জন। প্রাণহানি হয়েছে ২ জনের। এখন করোনায় পজেটিভ ৫ জন।

মুর্শিদাবাদ : মোট আক্রান্তের সংখ্যা ২ জন। এখনো পর্যন্ত এদের মধ্যে কেউই সুস্থ হয়ে ওঠেনি। ২ জনের মধ্যে মৃত্যু হয়েছে ১ জনের। এখন আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন ১ জন।

বীরভূম : মোট আক্রান্তের সংখ্যা ৩। কেউ এখনো সুস্থ হয়ে ওঠেনি এবং কারোর মৃত্যুও হয়নি। এখনো করোনা পজেটিভ ৩ জনই।

মালদহ : মালদহে মোট আক্রান্ত ২ জন। এখানে এখনো পর্যন্ত কেউ সুস্থ হয়ে ওঠেনি। কারোর মৃত্যুও হয়নি। তবে এখনো আক্রান্ত ২ জন।

জলপাইগুড়ি : এখানে মোট ৫ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং সুস্থ হয়ে উঠেছে ৪ জন। জলপাইগুড়িতে মৃতের সংখ্যা ১। বর্তমানে নতুন কোন করোনা আক্রান্তের খবর নেই।

কালিম্পঙ : মোট ৭ জন কালিংপঙে ও করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৬ জন ও মৃত্যু হয়েছে ১ জনের। নতুন কোনো আক্রান্তের খবর নেই।

দার্জিলিং : এখানে মোট ৬ জন করোনায় আক্রান্ত হয়েছিল। তবে এই ৬ জনই সুস্থ হয়ে উঠেছেন। নতুন করে কোনো আক্রান্তের খবর নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close