অফবিটভাইরাল ভিডিও

বিরল ময়ূরের অসাধারন স্লো-মোশন দেখে মুগ্ধ নেটিজেনরা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

আগে মাঝেমধ্যেই বিভিন্ন জঙ্গলে ময়ূরের দেখা মিলত। তবে এখন প্রাকৃতিক দূষণের পরিমাণ এতটাই বেড়ে গিয়েছে যে বহু প্রাণীর সংখ্যা বিলুপ্ত হতে চলেছে।

Advertisement
Advertisement

ভারতের জাতীয় পাখি ময়ূর। আর এই ময়ূরকে দেখার জন্য প্রতিবছর দেশের বিভিন্ন স্থানের চিড়িয়াখানাতে ভিড় করেন। ময়ূরের পেখম মেলে নাচার দৃশ্য একদম অসাধারণ। যা ভাষায় বর্ণনা করা যায় না। যে সকল মানুষ পেখম মেলে ময়ূরের নাচের দৃশ্য চাক্ষুস করেছেন, তারা নিজেদেরকে ভাগ্যবান বলে মনে করেছেন।

আগে মাঝেমধ্যেই বিভিন্ন জঙ্গলে ময়ূরের দেখা মিলত। তবে এখন প্রাকৃতিক দূষণের পরিমাণ এতটাই বেড়ে গিয়েছে যে বহু প্রাণীর সংখ্যা বিলুপ্ত হতে চলেছে। আগের দিনে রাস্তাঘাটে মাঝেমধ্যেই ময়ূরের দেখা মিলত, তবে এখন আর সেটা দেখা যায় না। তবে এখন সোশ্যাল মিডিয়ার দৌলতে এমন অনেক অবাক করা ভিডিও ভাইরাল হতে দেখা যায়। যেখানে নিজের চোখের সামনে চাক্ষুস করতে না পারলেও সোশ্যাল মিডিয়াতে দেখেও নেটিজেনদের খুব ভালো লাগে।

সম্প্রতি এমন এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে ডানা মেলে উড়ে যাচ্ছে একটি বিরাট বড়ো ময়ূর। আর নিচে আরেকটি ময়ূর রয়েছে। এই ভিডিওটি স্লো মোশনে করা হয়েছে। যা দেখে মুগ্ধ হয়েছেন নেটিজেনরা। এই ভিডিও পোস্ট হতেই ভাইরাল হয়েছে।

Related Articles