অফবিট

এই গাছের কাছে তুচ্ছ সোনার দাম! ৪ লক্ষ টাকায় বিক্রি হল মাত্র ৪ পাতার এই গাছ

আপনি যদি চার লক্ষ টাকা পান তাহলে প্রথমেই কি কেনার কথা মাথায় আসবে? হয়তো কোনো ইলেকট্রিক জিনিস বা বাইক গাড়ি বা বিদেশে ঘোরার কথা। কিন্তু কখনো কি ভেবে দেখেছেন যে এই দামের গাছও হতে পারে। গাছ আমাদের ভীষন পরিচিত জিনিস, আমরা সবাই ভিন্ন ভিন্ন ধরনের গাছ দেখেছি বা পরিচিত হয়েছি। কিন্তু আপনি কি কখনো এমন গাছের নাম শুনেছেন যার মূল্য সোনার চেয়েও বেশি।

হ্যা এমনই এক গাছ রয়েছে যার দাম আকাশছোয়া। নিলামে যার দাম উঠেছে ৪ লক্ষ টাকা। মহামূল্যবান এই গাছটি আকারে কিন্তু খুব বড়ো নয় খুব জোর হলে একহাত বা তারও কম, আর তাতে রয়েছে মাত্র ৪টি পাতা। আর এই এইটুকু পুঁচকে একটা গাছের দামই কল্পনাতীত।

নিউজিল্যান্ডের এক ব্যক্তি এই গাছটি কিনেছেন। এর আসল নাম ফিলোডেন্ড্রন মিনিমা। স্থানীয় মুদ্রায় এর দাম ৮১৫০ নিউজিল্যান্ড ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় চার লাখ টাকা।

দেখতে সাধারণ হলেও ছোট্ট এই ইনডোর প্ল্যান্টটি আদপে এক বিরল প্রজাতির গাছ। এর প্রতিটি পাতায় অদ্ভুতভাবে হলুদ রঙের ছোপ রয়েছে। পাতার অর্ধেকটা সবুজ অর্ধেকটা হলুদ। দেখে যেন মনে হবে কেউ রং তুলি দিয়ে এঁকে দিয়েছে। ট্রেড মি বলে একটি অনলাইন Trending সাইটে এটি কিনতে হুড়োহুড়ি পড়ে যায়। শেষ পর্যন্ত 4 লাখ টাকায় নিলাম শেষ হয়।

Tags

Related Articles

Close