নদীয়া সংবাদনিউজরাজ্য

নদীয়ার শান্তিপুরের ৮৫ বছরের বৃদ্ধ হেঁটেই পার করেছেন দেশের সব রাজ্য, এবার ইচ্ছে বিদেশ ভ্রমণের

গত কয়েকদিন আগেও পায়ে হেঁটে আন্দামান থেকে ফিরেছেন। এখন মনের ইচ্ছা বিদেশ ভ্রমণ বাংলাদেশ যাওয়ার।

Advertisement
Advertisement

মলয় দে নদীয়া:- পায়ে হেঁটে ভারত ভ্রমণ শেষ করে এখন বিদেশ ভ্রমণের শেষ ইচ্ছা পূরণের লক্ষ্যে শান্তিপুরের এক বৃদ্ধ। নদিয়া জেলার শান্তিপুরের বাসিন্দা ৮৫ বছরের হরিপদ চক্রবর্তী সে তার জীবনে মোট ৪ লাখ মন্দির, ২ লাখ মসজিদ, ৫০০ গির্জা, দর্শন করেছেন।

সংখ্যা সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি হেঁয়ালি করে বলেন, একজন মানুষ তার জীবদ্দশায় যত জোড়া চটি ব্যবহার করে তা যদি একত্রে রাখা যেতো তা দিয়ে একটি জুতোর দোকান হয়ে যায় !.হাজার হাজার বস্তা চাল খেয়ে ফেলেছে সারা জীবনে।  এইরকমই বিষয়ে হিসাব রাখিনা আমরা কেউ। তাই সংখ্যা সম্পর্কে চমকে উঠবেন, এটাই স্বাভাবিক।

গত কয়েকদিন আগেও পায়ে হেঁটে আন্দামান থেকে ফিরেছেন। এখন মনের ইচ্ছা বিদেশ ভ্রমণ বাংলাদেশ যাওয়ার। শান্তিপুর সহ নদিয়া জেলার বিভিন্ন মানুষের কাছে একটাই আবেদন, আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার। এছাড়াও সরকারের কাছে দাবি করেন।

এই প্রসঙ্গে হরিপদ চক্রবর্তী জানান, আমার জীবনের ৮৫ বছরের মধ্যে ৫০ বছর পায়ে হেঁটেই ভারতবর্ষের সমস্ত তীর্থস্থান দর্শন করেছি এখন মনের একটাই বাসনা পায়ে হেঁটে বিদেশ ভ্রমণ করার অর্থাৎ বাংলাদেশ যাওয়ার খুবই ইচ্ছা। উল্লেখ্য এর আগেও প্রশাসনিকভাবে অনেক স্বীকৃতি মিললেও বাংলাদেশে যাওয়ার জন্য ভিসার প্রয়োজন। তাই প্রশাসনের কাছে তিনি দাবি করেন, তার একটি ভিসা হলেই সে পায়ে হেঁটেই বাংলাদেশ ভ্রমণ করবেন।

Related Articles