নদীয়া সংবাদনিউজরাজ্য

করোনা স্বাস্থ্যবিধি মেনে “সেফ ড্রাইভ সেভ লাইফ” ক্যাম্পেইনের জন্য বিশেষ পুরস্কার পেল নদীয়ার শান্তিপুরের নতুন বাজার ব্যবসায়ী সমিতি

মুখ্যমন্ত্রীর ঘোষণার পরদিন থেকেই পুজোর নিয়মকানুন অপরিবর্তিত রেখে তারা পূজা সম্পর্কিত সমস্ত আড়ম্বরতা বন্ধ রেখেছিলেন এ বছরের জন্য।

মলয় দে নদীয়া :- নতুন বাজার ব্যবসায়ী সমিতি সুত্রাগড় কে সি দাস রোডের উপর নতুন বাজার এলাকায় পূজিত হয়ে আসছে দুর্গা মা। এ বছর তাদের ২৫ তম বর্ষ। মুখ্যমন্ত্রীর ঘোষণার পরদিন থেকেই পুজোর নিয়মকানুন অপরিবর্তিত রেখে তারা পূজা সম্পর্কিত সমস্ত আড়ম্বরতা বন্ধ রেখেছিলেন এ বছরের জন্য।

বরং স্বাস্থ্যবিধি মেনে সচেতনতায় পথচলতি পথচারী, পরিবহন শ্রমিকদের বিতরণ করা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার মাস্ক। বেশিরভাগ বারোয়ারির ক্ষেত্রেই ষষ্ঠী থেকে নবমী পর্যন্ত এই রকম দৃশ্য দেখা গেলেও সিঁদুর খেলা এবং বিসর্জনে কাছে  স্বাস্থ্যবিধি মানার নিয়ম সেভাবে চোখে পড়েনি। কিন্তু নতুন বাজার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে শেষ পর্যন্ত স্বাস্থ্যবিধির সমস্ত নিয়ম মানা হয়েছিলো বিসর্জন পর্যন্ত।

শুধু তাই নয় সেফ ড্রাইভ সেভ লাইফ এর নিয়মিত ক্যাম্পেইন করেছিলো পুজোর চার দিন। এমনকি বিসর্জনের উদ্দেশ্যে মাত্র ১৫ জন সদস্য গাড়ি করে প্রতিমা নিয়ে যাওয়ার সময়ও ছোট সাউন্ড সিস্টেম বক্সে বেজেছিলো পথ দুর্ঘটনা এড়াতে সরকারি বিধি-নিষেধের বার্তা ।

প্রশাসনিক সূত্রে জানা যায় রানাঘাট জেলা প্রশাসনের অধীনস্ত সমস্ত পুজো কমিটি, বারোয়ারি ,ক্লাবগুলির মধ্যে তিনটি পুরস্কার দেওয়া হয়, যার মধ্যে শান্তিপুর নতুন বাজার ব্যবসায়ী সমিতি অন্যতম। গতকাল রাত আটটা নাগাদ ওই পূজা মণ্ডপের সামনে শান্তিপুর থানার পক্ষ থেকে নতুন বাজার ব্যবসায়ী সমিতির হাতে তুলে দেওয়া হয় পুরস্কারের ট্রফি।

Tags

Related Articles

Close