কলকাতানিউজরাজ্য

সাক্ষাৎ কল্পতরু, রাজ্যের পুলিশকর্মীদের জন্য ৭ টি গুরুত্বপূর্ণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাজ্য সরকার রাজ্যের এই পুলিশকর্মীদের সম্মান জানানোর জন্য ৮ সেপ্টেম্বর রাজ্যজুড়ে পুলিশকর্মীদের জন্য পুলিশ উৎসব পালন করা হয়।

Advertisement
Advertisement

করোনা পরিস্থিতির শুরুর সময় থেকেই পুলিশকর্মীরা সারাদিনরাত এক করে অকালন্ত পরিশ্রম করে গেছেন। লকডাউন সফল করার পিছনেও এই পুলিশকর্মীদের ভূমিকা অনেক। তবে এতকিছুর পরেও তাঁরা যোগ্য সম্মান পাননি। ফলে নিচতলার পুলিশকর্মীদের মধ্যে ক্ষোভ ফেটে পড়ছে। তবে রাজ্য সরকার রাজ্যের এই পুলিশকর্মীদের সম্মান জানানোর জন্য ৮ সেপ্টেম্বর রাজ্যজুড়ে পুলিশকর্মীদের জন্য পুলিশ উৎসব পালন করা হয়। ওই দিনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশকর্মীদের জন্য ভাতা থেকে প্রমোশন সম্পর্কিত গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন।

কি কি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী, জেনে নিন-

১) সিভিল ডিফেন্স ভলেন্টিয়ার ও হোম গার্ডদের দৈনিক ভাতা ৪৮০ টাকা থেকে বাড়িয়ে ৫৪৮ টাকা দেবার কথা ঘোষণা করা হয়েছে।

২) এছাড়া প্রোমোশনের ক্ষেত্রে জঙ্গল মহলের জুনিয়র কনস্টেবলদের কনস্টেবল পদ দেওয়া হল।

৩) সিভিক পুলিশদের বছরে পোশাকের জন্য ২০০০ টাকা করে দেওয়া হবে।

৪) সিভিল ডিফেন্স ভলেন্টিয়ার, গ্রামীণ পুলিশ, আশা কর্মীরা, ফায়ার অপারেটরদের অবসরকালীন সময় ৩ লক্ষ টাকা করে দেবার কথা তিনি ঘোষণা করেছেন।

৫) সিভিল ডিফেন্স ভলেন্টিয়ার, গ্রামীণ পুলিশ, ফায়ার অপারেটরদের সিসিএল বাবদ ছুটির দিন বাড়ানো হয়েছে। এখন থেকে বছরে তাঁদের জন্য ২৪ টি ছুটি বরাদ্দ রয়েছে।

৬) এছাড়া মহিলা পুলিশ কর্মীদের জন্য মার্তৃত্বকালীন ছুটি ৬ মাসের জন্য বরাদ্দ, পুলিশকর্মীদের চিকিৎসার জন্য ৫০ দিনের ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

৭) এছাড়া এখন থেকে সমস্ত কর্মীদের উৎসব বোনাস হিসাবে ২০০০ টাকা করে দেওয়া হবে।

Related Articles