কলকাতানিউজরাজ্য

বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ, আগামী দুইদিন তুমুল বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের এইসব জেলায়

২২ অক্টোবর থেকে ২৪ অক্টোবর, অষ্টমীর দিন পর্যন্ত ভারী বৃষ্টিতে ভাসবে রাজ্য।

Advertisement
Advertisement

বুধবার বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ ক্রমশ শক্তি বাড়াচ্ছে। আর এই নিম্নচাপের অভিমুখ অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশার দিকে থাকলেও ধীরে ধীরে সেটা পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ উপকূলের দিকে সরবে। তাই পুজোর সময় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। এই দুর্গোপুজোতে ঘোরার সময় সঙ্গী হবে মাস্ক, স্যানিটাইজার ও ছাতা। আগামীকাল থেকেই অর্থাৎ ষষ্ঠীর দিন থেকেই ভারী বৃষ্টি হবে রাজ্যে।

২২ অক্টোবর থেকে ২৪ অক্টোবর, অষ্টমীর দিন পর্যন্ত ভারী বৃষ্টিতে ভাসবে রাজ্য। তারপরে এই নিম্নচাপটি বাংলাদেশের দিকে সরে গেলে আবহাওয়ার উন্নতি হবে। আগামিকাল পূর্ব মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায়, বিশেষ করে উপকূলে ভারী বৃষ্টি শুরু হবে। আর ২৩ অক্টোবর, সপ্তমীর দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া জেলায়। শুধু এই রাজ্যেই নয়, নাগাল্যান্ড, অসম, মেঘালয়, মিজোরামে বৃষ্টি হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় আবহাওয়া দফতর।

এই কদিন সমুদ্র উত্তাল থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। তাই আগামী ২৪ তারিখ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ইতিমধ্যেই উপকূলীয় এলাকাতে ঝোড়ো হাওয়া বইতে শুরু করেছে। আর এই হাওয়ার গতিবেগ প্রতি ঘন্টায় ৫৫ কিলোমিটার পর্যন্ত থাকতে পারে।

Related Articles