কলকাতানিউজ

মাত্র ২৫ টাকায় দিচ্ছেন ৫ রকমের সুস্বাদু খাবার, সোশ‍্যাল মিডিয়ায় ভাইরাল হল এই দাদুর দোকান

Advertisement
Advertisement

জলখাবারের জন্য আপনাকে মোটা টাকা দিতে হবে না আর। মাত্র ২৫ টাকায় আপনার সকালের জলখাবারটা একেবারে পেট ভরে হবে, খোদ কলকাতারই একটা ছোট্ট দোকানে। কলকাতায় কোনো কাজে গেলে আপনিও এই দাদুর দোকানে একবার ঢুঁ মেরে আসতে পারেন। দোকানের কর্মচারী বলতে দাদু এবং দিদিমা। দাদু ভোর চারটের সময় দোকান খোলেন, আর তখন থেকেই চলতে থাকে চা পর্ব। তারপর সকাল ছয়টা থেকে রাতে দোকান বন্ধ হওয়া পর্যন্ত পাওয়া যাবে এই জলখাবার।

এই পাঁচ রকমের খাবারের মধ্যে আপনি পেতে পারেন কাঁচা পেঁয়াজ এবং ধনেপাতা সহযোগে একবাটি ঘুগনি, একটা সিঙ্গাপুরি কলা, তিন পিস পাউরুটি, একটি ফ্রুটকেক এবং একটি সেদ্ধ ডিম। এছাড়াও কুড়ি টাকায় ডিম দেওয়া ম্যাগি, ছোট বড় কাপে চা, জ্যাম জেলি দিয়ে পাউরুটি অনায়াসেই পাওয়া যাবে দাদুর দোকানে। এই বছরের প্রথম দিন থেকেই ২৫ টাকায় পাঁচ রকমের খাবারের ব্যাপারটি দাদু চালু করেছেন।

করোনাভাইরাসের আবহে লকডাউনের জেরে সেই সময় দোকান বন্ধ থাকায় এবং পরবর্তীকালে চারিদিকে আরো কয়েকটা চায়ের দোকান হয়ে যাওয়ায় প্রতিযোগিতা বেড়েছে অনেকখানি। তখন তিনি অভাবের সঙ্গে লড়াইয়ের শিক্ষা পেয়ে গেছেন। সেই সমস্ত কথা মাথায় রেখেই দাদুর এমন ভাবনা মাথা থেকে বেরোয় তাঁর দোকানকে আরও বেশি আকর্ষণীয় করে তোলার জন্যই। সারাদিনে এই ২৫ টাকার খাবার বিক্রি করেন ৩০ থেকে ৩৫ প্লেট। তবে তাঁর প্রচার আরও বেশি হলে সারাদিনে তিনি ১০০ থেকে ২০০ প্লেট খাবার বিক্রি করতে পারবেন। তাহলে খানিকটা সুরাহা হয় তাঁর অর্থনৈতিক অবস্থার।

এই দাদু দিদিমা প্রমাণ করে দেখিয়েছেন, চেষ্টা থাকলে কোনো কিছুই অসম্ভব না। নরেন্দ্রপুর বিগ বাজারের পাশে পেট্রোল পাম্পের ঠিক উল্টোদিকেই দাদুর এই ছোট দোকান ‘জয় বাবা লোকনাথ টি স্টল’। তবে এ বিষয়ে নিশ্চিত করে বলা যায় যে দোকান যতই ছোট হোক, পাঁচ রকমের এক প্লেট ভরা খাবারে আপনার পেটটা ভর্তি হয়ে যাবেই। তাই একবার ঘুরে আসতে পারেন এই দাদুর দোকানে আর সাত-পাঁচ না ভেবে।

Related Articles