নিউজরাজ্য

দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের অ্যাকাউন্টে ঢুকছে ১০ হাজার টাকা, ডিজে বাজিয়ে উল্লাস পড়ুয়াদের

Advertisement
Advertisement

সম্প্রতি উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের রামগঞ্জে দেখা গেল এক ব্যতিক্রমী চিত্র। দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা ডিজে বাজিয়ে শুক্রবার সন্ধ্যায় এলাকা প্রদক্ষিণ করলেন। তাদের এই আনন্দ তাদের অ্যাকাউন্টে ট্যাব কেনার টাকা ঢোকায়। অতিমারীর পরিস্থিতিতে শুরু থেকেই বন্ধ ছিল স্কুল-কলেজ ইত্যাদি।

পরিস্থিতির জন্য দিনকতক পর অনলাইন ক্লাস শুরু করতে হয়েছিল। কিন্তু প্রত্যন্ত এলাকার ছেলে মেয়েরা আর্থিক অনটনের জন্য কিনতে পারছিলেন না স্মার্টফোন বা ট্যাব। এবার দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের অ্যাকাউন্টে ট্যাব কেনার জন্য ১০০০০ টাকা ঢুকতেই তারা ডিজে বাজিয়ে আনন্দ উদযাপন করলেন।

গোটা এলাকা জুড়ে তারা আরো একবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে জয়ধ্বনি দিলেন দিলেন। তাদের স্লোগান ছিল, ‘রাজ্যে দিদি আরো একবার’। একজন ছাত্রের বক্তব্য থেকে উঠে আসে, মমতা বন্দ্যোপাধ্যায় প্রকৃত জনদরদি নেত্রীর মত কাজ করেছেন।

প্রত্যন্ত গ্রামীণ এলাকার ছেলে মেয়েরা যারা আর্থিক অভাবের জন্য ট্যাব বা স্মার্টফোন কিনতে পারছিলেন না, তাদের অ্যাকাউন্টে ১০০০০ টাকা আসা সত্যিই এ বিষয়ে তাদের সাহায্য করবে। তাই এমন একজন মহানুভব নেত্রীর আরো একবার ক্ষমতায় আসা উচিৎ বলে তারা মনে করেন এবং এই আনন্দেই তারা ডিজে বাজিয়ে গোটা এলাকা টহল দিলেন শুক্রবার সন্ধ্যায়।

Related Articles