টেক নিউজনিউজ

Jio-কে টেক্কা, গ্রাহকদের জন্য নতুন সুখবর জানাল Vodafone-Idea

সম্প্রতি নতুন রূপে হাজির হয়েছে ভোডাফোন আইডিয়া। দুই ব্র্যান্ড একসাথে মিশে গিয়ে জন্ম হয়েছে নয়া সংস্থা VI. কতৃপক্ষের আশা এবার দেশের এক নম্বর পরিষেবা সংস্থা হবে VI. রিলায়েন্স জিও এসে যেভাবে একচ্ছত্র প্রভাব ফেলে দিয়েছিল তাতে বাকি সংস্থাগুলি মার্কেট এ শেয়ার কমে যাওয়ার আশঙ্কা করেছিলেন। তাই টিকে থাকার জন্য সংস্থা সংযুক্তিকরণ এর পরিকল্পনা করে ভোডাফোন। মনে করা হচ্ছে ভোডাফোন ও আইডিয়া একসাথে সংযুক্ত হওয়ার পর জিও সঙ্গে প্রতিযোগিতা শুরু হবে।

ইতিমধ্যে বর্তমানে যে সমস্ত 3জি গ্রাহক আছেন তাদের পর্যায়ক্রমে 4জি নেটওয়ার্কে আপডেট করা হবে বলে জানিয়েছেন আদিত্য বিড়লা গোষ্ঠী ও ভোডাফোনের যৌথ মালিকানাধীন এই সংস্থা। VI GlGAnet প্রযুক্তির সাহায্যে গ্রাহকদের আরও দ্রুত ইন্টারনেট ও অন্যান্য পরিষেবা পৌঁছে দেবেন বলে জানিয়েছেন তারা।

রবিবার ভোডাফোন আইডিয়া তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে বর্তমানে 2জি গ্রাহকদের জন্য বেসিক ফোনকল পরিষেবা অব্যাহত থাকবে। যারা 3G পরিষেবা নিচ্ছেন তাদের 4G ও 4G ভিত্তিক loT অ্যাপ্লিকেশন এবং পরিষেবায় উন্নতি করা হবে। এতে গ্রাহক ও কম্পানি উভয়ই লাভবান হবেন।

জানা গেছে অত্যাধুনিক L900 প্রযুক্তির ব্যবহারের ফলে তাদের বিভিন্ন বাজারে পরিষেবার মান বহুগুন বেড়ে গেছে। ইতিমধ্যে সাধারন মানুষের মধ্যে বেশ সাড়াও ফেলে দিয়েছে VI. জিও কে টেক্কা দিয়ে VI এক নম্বরে স্থান পাবে কিনা লক্ষ্য এখন সেইদিকে।