দেশনিউজ

মাত্র ২৩ বছর বয়সে দেশের জন্য প্রাণ দিলেন এক জওয়ান, শহীদ সেনার মুখাগ্নি করল সাত মাসের ছেলে

নৌগাম ও পুঞ্চ এলাকায় পাক সেনার গোলা-গুলি বর্ষণে শহিদ হয়েছেন ভূপেন্দ্র।

ফের দেশের জন্য আত্মবলিদান করলেন মাত্র ২৩ বছরের এক ভারতীয় সেনা। তাঁর নাম ভূপেন্দ্র সিং। তিনি হরিয়ানার চরখি দাদরির বাসিন্দা। নৌগাম ও পুঞ্চ এলাকায় পাক সেনার গোলা-গুলি বর্ষণে শহিদ হয়েছেন ভূপেন্দ্র। মাত্র ১৮ মাস আগেই তাঁর বিয়ে হয়েছিল। তাঁর ছেলের বয়স মাত্র সাত মাস। এই ছোট ছেলেটি এই বয়সেই বাবার স্নেহ, ভালবাসা থেকে বঞ্চিত হল। এমনকি তাঁর স্ত্রীও একসাথে সংসার করতে পারল না। বুধবার সকালেই ভূপেন্দ্রর দেহ গ্রামে নিয়ে আসা হয়।

ভূপেন্দ্রর সাত মাসের ছেলে মুখাগ্নি করেন। সে পরিবারের বড় ছেলে। আর এই ছেলেকে হারিয়ে শোকে ভেঙে পড়েছে পরিবারের সদস্যরা। তাঁর ছোট ভাই এখন কলেজে পড়েন। তিনিও সেনায় যোগ দিতে চান বলে জানিয়েছেন। তবে দেশের জন্য আত্নবলিদান দেওয়া গর্বিত তাঁর স্ত্রী, ভাই ও বাবা। ভূপেন্দ্রর শেষযাত্রায় গ্রামবাসীরা হাতজোর করে শ্রদ্ধাজ্ঞাপন করলেন। দেশের সাহসী সেনা জওয়ানকে বীর শহিদের সম্মানে শেষবিদায় জানানো হয়েছে।

ভূপেন্দ্র ২০১৫ সালে ভারতীয় সেনায় যোগ দিয়েছিলেন। সেই সময় তিনি বিএ প্রথম বর্ষের ছাত্র ছিলেন। গত তিন বছর ধরে তিনি বারামুলা সেক্টরে মোতায়েন ছিলেন। কয়েকদিন আগেই বাড়ি থেকে ঘুরে গিয়েছিলেন। তাঁর মৃত্যুতে শোকস্তব্দ পরিবার। কিন্তু তবু দেশের জন্য আত্মবলিদান গর্ববোধ করেছে পরিবারের লোকেরা।

Tags

Related Articles

Close