টেক নিউজনিউজ

বাড়িতে বসে মোবাইল থেকে টাকা রোজগারের সুযোগ করে দিলো আম্বানির Jio

কিছু বছর আগে ভারতীয় টেলিকম ইন্ডাস্ট্রিতে বিপ্লব এনে দিয়েছিল ভারতের ধনী ব্যক্তি মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স জিও। সস্তায় মানুষের হাতে ইন্টারনেট এমনকি মোবাইলও জোগান দিয়েছে তারা। এবার একটি নতুন পদক্ষেপ নেওয়া হল জিও-র তরফ থেকে। এখন বাড়িতে বসেই রোজগারের সুযোগ পাওয়া যাবে। তার জন্য সামান্য কয়েকটি পদ্ধতি অবলম্বন করলেই ৪.১৬% লাভের মুখ দেখা যাবে।

এর জন্য, প্রথমে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে JioPOS Lite অ্যাপ। এরপর এতে রেজিস্ট্রেশন করে নিজেদের একটি অ্যাকাউন্ট বানাতে হবে ব্যবহারকারীকে। এরপরই বাড়িতে বসে রিচার্জের মত ব্যবসায়িক কাজকর্ম করা যাবে এই অ্যাপ-এর মাধ্যমে।

প্রসঙ্গত, JioPOS Lite হল একটি রিচার্জ অ্যাপ। তবে এই অ্যাপ থেকে কেবলমাত্র জিও-র নম্বরেই রিচার্জ করা সম্ভব হবে। রিচার্জ করলে সংস্থার তরফ থেকে ৪.১৬% কমিশন পাওয়া যাবে। অর্থাৎ, এই অ্যাপ থেকে নিজের নম্বরে রিচার্জ করলে ৪.১৬% ছাড় পাওয়া যাবে এবং যদি বন্ধুবান্ধব অথবা অন্য কারোর নম্বরেও রিচার্জ করা হয় তাহলেও কমিশনের পরিমাণ একই থাকবে। জিও- সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, JioPOS Lite অ্যাপটি ইনস্টল করে অ্যাকাউন্ট করার পর ব্যবহারকারীদের আগে থেকে ব্যালেন্স লোড করে রাখতে হবে ওয়ালেটে। সেই ব্যালেন্স লোড করা যাবে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, নেট ব্যাঙ্কিং, ইউপিআই ইত্যাদির মাধ্যমে। এরপর যত রিচার্জ করা হবে সেই হিসেবে কমিশন পাওয়া যাবে এবং ব্যবহারকারীরা লাভের মুখ দেখবেন।

উল্লেখ্য, জিও-র তরফ থেকে এই ব্যবস্থা আনা হয়েছিল দেশে লকডাউন চলাকালীনই। তারপর থেকেই এই অ্যাপের মাধ্যমে কমিশনের সুবিধা বজায় রাখা হয়েছে সংস্থার পক্ষ থেকে। তবে এই পদ্ধতিতে রিচার্জ করে রোজগার করতে হলে ব্যবহারকারীদের এবং গ্রাহকদের উভয়ের কাছেই অবশ্যই একটি জিও- র নম্বর থাকতে হবে।

Tags

Related Articles

Close