দেশনিউজ

সোনিয়া গান্ধী ও মায়াবতীকে ভারতরত্ন দেওয়ার দাবি কংগ্রেস নেতার

Advertisement
Advertisement

উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত এবার প্রস্তাব দিলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীকে ভারতরত্ন দেওয়ার। শুধু তাই নয়, বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতীকেও ভারতরত্ন পাওয়ার দাবিদার বলে উল্লেখ করলেন তিনি।

নিজের টুইটার হ্যান্ডেলে করা একটি পোস্টে তিনি সোনিয়া গান্ধীর ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, ইউপি চেয়ারম্যান তথা কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী দীর্ঘদিন যাবৎ দেশের মানুষের জন্য কাজ করে এসেছেন। তার সাথে সাথে বসপা নেত্রী মায়াবতীরও তিনি অকুণ্ঠ প্রশংসা করেন। বলেন, সমাজের সাধারণ মানুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছেন এই দুজন নেত্রী।

নারী কল্যাণের জন্য কাজ করেছেন তাঁরা এবং এর থেকেই তাঁরা দু’জনই ভারতরত্ন পাওয়ার দাবিদার বলে সাব্যস্ত করেছেন হরিশ রাওয়াত। টুইটারে কংগ্রেস নেত্রীর অকুণ্ঠ প্রশংসা করে হরিশ দাবি করেন ২০০১ থেকে ২০১১ পর্যন্ত বকলমে কংগ্রেস সরকার পরিচালনা করতেন সোনিয়া গান্ধী এবং দশ বছর ইউপিএ চেয়ারপার্সন থাকাকালীন তিনি চারবার বিশ্বের সবথেকে প্রভাবশালী মহিলা হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তাছাড়াও সমাজের বিভিন্ন শ্রেণীর মানুষের জন্য কাজ করেছেন এই নেত্রী।

রাজনৈতিক মতাদর্শগত ভাবে হতে পারেন দু’জনে দুই মেরুর, কিন্তু তা সত্ত্বেও এই দুই নারীর অবদান কিছুতেই অস্বীকার করা যায় না এবং কেন্দ্রীয় সরকার যেন তাঁদের দুজনকে ভারতরত্ন দেওয়ার বিষয়টি বিবেচনা করে দেখে, এমনটাই অনুরোধ জানান টুইটারে হরিশ রাওয়াত।

Related Articles