নিউজরাজ্য

মাধ্যমিক পাশ হলেই সরকারি চাকরির সুযোগ, জেনে নিন আবেদন পদ্ধতি

Advertisement
Advertisement

পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করলো। আগ্রহী প্রার্থীরা আগামী ৩১ শে ডিসেম্বরের মধ্যে অনলাইনেই আবেদন করতে পারেন। পদগুলি ও এবং তার শিক্ষাগত যোগ্যতা নিম্নরূপ-

১. সিনিয়র অ্যাকাউন্টস ক্লার্ক-
৫ টি শূণ্যপদ রয়েছে
বাণিজ্যে স্নাতক হলে এই পদের জন্য আবেদন করা যেতে পারে, কমপক্ষে যেকোনো অ্যাকাউন্টস সংস্থায় কাজের অভিজ্ঞতা থাকতে হবে। নূন্যতম ১৮ থেকে ৩৭ বছর বয়সীরা আবেদন করতে পারেন পদটির জন্য। ২৮ হাজার ৯০০ থেকে ৭৪ হাজার ৫০০ পর্যন্ত বেতন পেতে পারেন।

২. অ্যাকাউন্টস ক্লার্ক –
মাধ্যমিক পাশ হলে এই পদটির জন্য আবেদন করা যেতে পারে। ৩ টি শূন্যপদ রয়েছে, এবং ১৮ থেকে ৩৭ বছর বয়সীরা পদটির জন্য আবেদন করতে পারেন। ২২ হাজার ৭০০ টাকা থেকে ৫৮ হাজার ৫০০ টাকা বেতন পেতে পারেন প্রার্থীরা।

৩. ল্যাবরেটরি অ্যাসিটেন্ট-
নূন্যতম ৭ টি শূন্যপদ রয়েছে। বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক পাশ করলে আবেদন করা যেতে পারে। কমপক্ষে ২ বছর কোনো এনভায়রনমেন্টাল ল্যাবোরেটরি তে কাজ করার অভিজ্ঞতা থাকা যেতে পারে। নূন্যতম ১৮ থেকে ৩৭ বছর বয়সীরা আবেদন করতে পারেন পদটির জন্য। ২২ হাজার ৭০০ থেকে ৫৮ হাজার ৫০০ পর্যন্ত বেতন পেতে পারেন।

৪. জুনিয়র এনভায়রনমেন্টাল অ্যাসিস্ট্যান্ট –
১৩টি শূন্যপদ রয়েছে। মাধ্যমিক পাশ হলে পদটির জন্য আবেদন করা যেতে পারে। কম্পিউটার সংক্রান্ত জ্ঞান থাকা বাঞ্ছনীয়। নূন্যতম ১৮ থেকে ৩৭ বছর বয়সীরা আবেদন করতে পারেন পদটির জন্য। ২২ হাজার ৭০০ থেকে ৫৮ হাজার ৫০০ পর্যন্ত বেতন পেতে পারেন।

৫. অ্যাসিস্ট্যান্ট এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ার –
৫ টি শূন্যপদ রয়েছে।
ইলেকট্রিকাল, বায়োটেকনলোজি, কেমিক্যাল, সিভিল, অটোমোবাইল, এনভায়রনমেন্টাল, পাবলিক হেলথ ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার সংক্রান্ত জ্ঞান থাকা বাঞ্ছনীয়। নূন্যতম ১৮ থেকে ৩৭ বছর বয়সীরা আবেদন করতে পারেন পদটির জন্য। ৫৬ হাজার ১০০ থেকে ১লক্ষ ৪৪ হাজার ৩০০টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।

৬. জুনিয়ার এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ার –
১২ টি শূন্যপদ রয়েছে।
ইলেকট্রিকাল, বায়োটেকনলোজি, কেমিক্যাল, সিভিল, অটোমোবাইল, এনভায়রনমেন্টাল, পাবলিক হেলথ ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার সংক্রান্ত জ্ঞান থাকা বাঞ্ছনীয়। নূন্যতম ১৮ থেকে ৩৭ বছর বয়সীরা আবেদন করতে পারেন পদটির জন্য। ৩৫ হাজার ৮০০ থেকে ১লক্ষ ৯২ হাজার ১০০টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।

Related Articles