দেশনিউজ

একলাফে ১০ থেকে ৫০ টাকা রেলের প্লাটফর্ম টিকিট, নয়া নির্দেশিকা ভারতীয় রেলের

এখন থেকে প্লাটফর্ম টিকিট ১০ টাকা থেকে বেড়ে ৫০ টাকা হতে পারে বলে সূত্রের খবর।

Advertisement

করোনা মহামারীর জেরে দীর্ঘদিন বন্ধ রয়েছে ভারতীয় রেল পরিষেবা। তবে করোনা পরবর্তী অবস্থায় বদলে যেতে পারে ট্রেনের সমস্ত ব্যবস্থা। এবার করোনা মোকাবিলায় প্লাটফর্মে ভিড় এড়াতে ভারতীয় রেলের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এখন থেকে প্লাটফর্ম টিকিট ১০ টাকা থেকে বেড়ে ৫০ টাকা হতে পারে বলে সূত্রের খবর। এই ভাড়া বৃদ্ধি ইতিমধ্যে পুনেতে হয়ে গিয়েছে বলে জানা গেছে।

তবে প্লাটফর্ম ভাড়া বৃদ্ধির কথা উঠলে ও লোকাল ট্রেনের ভাড়া বৃদ্ধি নিয়ে কিছু বলা হয়নি। এই প্লাটফর্ম টিকিটের ভাড়া বৃদ্ধির কারণ হিসাবে বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে মানুষের ভিড় কমানোর জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান বলেছেন যে এই প্ল্যাটফর্ম ভাড়া বৃদ্ধি স্থায়ী নয়। বর্তমান করোনা সঙ্কট মোকাবিলায় প্ল্যাটফর্মে অযথা ভিড় এড়াতেই রেলের এই সাময়িক সিদ্ধান্ত বলে তিনি জানান।

এমনকি এই প্ল্যাটফর্ম ভাড়া বৃদ্ধি সংশ্লিষ্ট জোনের ডিআরএম এর উপর ছেড়ে দেওয়া হয়েছে। প্ল্যাটফর্মে ভিড় বেশি হলেই ডিআরএম প্ল্যাটফর্ম ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিতে পারবেন। করোনা সংক্রমণ রুখতে ভারতীয় রেলের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থাও নেওয়া হচ্ছে। যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখেই এই পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। প্রসঙ্গত, বর্তমানে দেশে বিশেষ ট্রেন ও মালগাড়ি ছাড়া কোনো ট্রেন চলছে না।

Tags

Related Articles

Close