দেশনিউজ

ফের উত্তপ্ত জম্মু-কাশ্মীর, পুলওয়ামায় এনকাউন্টারে খতম এক জঙ্গি

সেনাবাহিনীর মুখপাত্র জানিয়েছেন যে ওই এলাকা থেকে একটি একে-৪৭ অ্যাসল্ট রাইফেল, গ্রেনেড ও অন্যান্য বেশকিছু অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। এখনও কোনো সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে কি না, তা দেখতে জোর তল্লাশি শুরু হয়েছে।

Advertisement
Advertisement

ফের উত্তপ্ত জম্মু ও কাশ্মীর। পুলওয়ামায় সেনা ও জঙ্গিদের গুলির লড়াই। এনকাউন্টারে খতম এক জঙ্গি। শহীদ হয়েছেন এক জওয়ান। বুধবার সকালে সেনাবাহিনীর তরফে একথা জানানো হয়েছে। কাশ্মীরের পুলিশের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে, পুলওয়ামার কামরাজিপুর এলাকাতে এনকাউন্টার করা হয়েছে। সেনা জওয়ানরা গোপন সূত্রে খবর পায় যে সন্ত্রাসবাদীরা লুকিয়ে রয়েছে সেখানকার একটি ফলের বাগান এলাকায়।

আর সেই খবর পেয়ে বুধবার ভোরে সেখানে পুলিশ, সেনা ও আধা সেনার যৌথ বাহিনী অভিযান চালায়। জওয়ানরা বাগানটি ঘিরে ফেললে গুলি চালাতে শুরু করে সন্ত্রাসবাদীরা। এরপর পালটা গুলি চালায় সেনাবাহিনীও। আর এই গোলাগুলিতে এক জওয়ান গুলিবিদ্ধ হন। তাঁকে সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলেও পরে তাঁর মৃত্যু হয়। আর সেনার এনকাউন্টারে খতম হয় এক জঙ্গিও।

সেনাবাহিনীর মুখপাত্র জানিয়েছেন যে ওই এলাকা থেকে একটি একে-৪৭ অ্যাসল্ট রাইফেল, গ্রেনেড ও অন্যান্য বেশকিছু অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। এখনও কোনো সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে কি না, তা দেখতে জোর তল্লাশি শুরু হয়েছে। কাশ্মীরে জঙ্গিদের হামলা অব্যাহত। প্রায় প্রতিদিনই উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।

চলতি বছর জুনের মাঝামাঝি পর্যন্ত সীমান্ত পেরিয়ে কাশ্মীর দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করার জন্য ৯৮ পাকজঙ্গিকে নিকেশ করা হয়েছে বলে জানানো হয়েছে। প্রসঙ্গত, মঙ্গলবারই নিরাপত্তা বাহিনী উপত্যকা থেকে পাঁচজন সন্ত্রাসবাদীকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে একজন হিজবুল মুজাহিদিনের সদস্য। এর সাথেই উত্তর কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন এলাকায় কুপওয়ারা থেকে প্রচুর সংখ্যক অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

Related Articles