দেশনিউজ

মাত্র ১ টাকায় মিলছে দুপুরের পেটভর্তি খাবার! জেনে নিন ঠিকানা

এখানে মাত্র ১ টাকায় মিলছে দুপুরের পেটপুরে খাবার। শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই।

Advertisement
Advertisement

করোনা মহামারীর জেরে দেশজুড়ে দীর্ঘদিনের লকডাউন জারি ছিল। আর এই দীর্ঘ লকডাউনের জেরে বহু মানুষ কাজ হারিয়েছেন। বহু মানুষের সামান্য আহারটুকু জোগাড় করতে পারছে না। আর এই পরিস্থিতিতে দেশের বিভিন্ন জায়গাতে বিনামূল্যে বা সামান্য অর্থের বিনিময়ে খাবার দেবার ব্যবস্থা করা হয়। কোথাও ১৫ টাকায় মিলছে খাবার, আবার কোথাও ৫ টাকায় মিলছে খাবার। তবে এবার একেবারে অভিনব পদ্ধতিতে খাবারের ব্যবস্থা করল এই সংস্থা।

এখানে মাত্র ১ টাকায় মিলছে দুপুরের পেটপুরে খাবার। শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই। ভাবছেন যে মাত্র ১ টাকায় কি করে পেট ভর্তি খাবার দিচ্ছে? তবে এটাই সত্যি। আর দিল্লির শিব মন্দির এলাকাতে এরকম দোকান রয়েছে। এই দোকানের নাম শ্যাম রসই। আর এই দোকান তথা মালিকের মূল উদ্দেশ্য হল মাত্র ১ টাকার বিনিময়ে দুপুরের খাবার তুলে দেওয়া। লকডাউনের সময় থেকেই এই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে।

অভুক্ত মানুষের পেটে দুপুরে খাবার তুলে দিচ্ছেন দোকানের মালিক প্রবীন কুমার। তিনি জানিয়েছেন যে প্রতিদিন প্রায় ২ হাজারের মানুষের খাবার তৈরী হয় এই দোকানে। যার মধ্যে প্রায় ১ হাজার জন মানুষ এখানে খেতে আসেন। আর বাকিদের খাবার পার্সেল করা হয় বলে তিনি জানিয়েছেন। সকাল ১১ টা থেকে ১ টা পর্যন্ত মাত্র ১ টাকায় মেলে দুপুরের খাবার।

আর এই ১ টাকার বিনিময়ে ভাত, লুচি, পনির, সয়াবিন, হালুয়া এইরকম পদ থাকে। এই দোকানে মোট ৬জন কর্মী কাজ করেন। প্রথমে এই দোকানে ১০ টাকায় খাবার দেওয়া হত। আর এরপর সবার পক্ষে এই টাকা দিয়ে খাবার খাওয়া সম্ভব হচ্ছিলো না, তাই ১ টাকা করা হয়েছে বলে জানিয়েছেন দোকানের মালিক। আর অনেক মানুষের আর্থিক সাহায্যে এই কাজ সম্ভব হচ্ছে বলেও তিনি জানিয়েছেন। আর তাই তিনি সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

Related Articles