নিউজরাজ্য

রাজ্যে বড়সড় বিপর্যয়ের আশঙ্কা, চিন্তা বাড়াচ্ছে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়া করোনা

Advertisement
Advertisement

করোনার দ্বিতীয় ওয়েভের বাড়বাড়ন্তে জেরবার জনজীবন। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা কয়েক হাজার। অথচ কয়েক সপ্তাহ আগেই এই সংখ্যা ছিল মাত্র কয়েক’শ। আক্রান্তের সংখ্যার সাথেই বৃদ্ধি পাচ্ছে মৃতের সংখ্যাও। আর এই পরিস্থিতির জন্য বিশেষজ্ঞরা অন্যতম ভাবে দায়ী করছেন মানুষের গা ছাড়া মনোভাবকে।

রাজ্যজুড়ে চলছে ভোট যুদ্ধ আর তার ফলেই করোনার লাগাম ছিঁড়ে গেছে। সাধারণ মানুষের মধ্যেও নেই কোনোরকমে চেতনা। পরিস্থিতি এইভাবে চলতে থাকলে রাজ্যে মরক লাগতে আর বেশি দেরি নেই। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭৬৯ জন। অর্থাৎ পরিস্থিতি নিয়ন্ত্রণে না আনতে পারলে পশ্চিমবঙ্গ পরিণত হতে পারে করোনার আঁতুড়ঘরে।

গতবছর এই ধরনের পরিস্থিতি তৈরি হয়েছিলো মহারাষ্ট্র, দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশে তবে এবার ভোট পর্বের কল্যাণে সংক্রমনের নিরিখে উঠে আসছে পশ্চিমবঙ্গ। এই পরিস্থিতিতে সাধারণ মানুষ এবং রাজনৈতিক দলগুলি যদি এখনো সংবেদনশীল না হন তাহলে করোনায় কাটায় জেরবার হতে পারে বঙ্গ। পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে অধিক।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭৬৯ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬ লক্ষ ৩৬ হাজার ৮৮৫। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩৮৭ জন। রাজ্যে মোট সুস্থতার সংখ্যা ৫ লক্ষ ৮৯ হাজার ৪২৪। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২২ জনের। রাজ্যে মোট মৃতের সংখ্যা ১০ হাজার ৪৮০ জন। রাজ্যে মোট সক্রিয় কেস ৩৬ হাজার ৯৮১ টি।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles