নিউজরাজ্য

রেশনে সাম্প্রতিক বিচ্ছেদ! সম্প্রদায় ভাগে ভিন্ন দিনে মিলবে রেশন

দেশের এমন দুর্দিনে সাধারণ মানুষকে রেশন দেওয়ার ক্ষেত্রেও চলছে দুর্নীতি। এমন অনেক অভিযোগ আগেই উঠেছে। এর মধ্যেই এক অদ্ভুত ঘটনার সাক্ষী হলেন উত্তর ২৪ পরগনার বাগদার বাসিন্দারা। উত্তর ২৪ পরগনার একটি রেশন দোকানের মালিক সম্প্রদায় অনুযায়ী রেশন প্রদানের দিন স্থির করে পোস্টার টাঙালেন ওই এলাকায়। বিষয়টি জানাজানি হতেই ওই রেশন দোকানে হানা দেন জেলার খাদ্য কর্মাধ্যক্ষ রতন ঘোষ। তিনি এবং সাধারন মানুষ বিষয়টি তীব্র নিন্দা জানান। এমন নিন্দনীয় কাজ করায় ডিলারকে শোকজ করা হবে বলে স্পষ্ট জানিয়েছেন তিনি।

ঘটনাটি ঘটে বাগদা এলাকার একটি রেশন দোকানে। ওই রেশন ডিলারের টাঙানো পোস্টারে দেখা যায় সেখানে তারিখ ও বার সহযোগে কোন দিন কোন সম্প্রদায়ের মানুষ রেশন পাবে তা লেখা রয়েছে। কেন এমন পোস্টার টা নিয়েছেন তিনি তা নিয়ে ওই রেশন দোকানে ডিলারকে জিজ্ঞাসাবাদ করতে তিনি বলেন, যেহেতু আদিবাসী সম্প্রদায় আর্থিকভাবে অনেকটাই পিছিয়ে রয়েছে তাই তাঁদের আগে খাদ্যসামগ্রী দেওয়ার কথা ছিল। সেই কারণেই সাধারণ মানুষকে জানাতে এই পোস্টার।

সম্প্রদায় উল্লেখ করে এই পোস্টার দেওয়া তাঁর উচিত হয়নি এটা বুঝতে পেরে ডিলার নিজের ভুল স্বীকার করেন এবং এই ঘটনা কখনো পুনরাবৃত্তি হবে না বলে আশ্বাস দেন। এই গোটা বিষয়টি সংশ্লিষ্ট দপ্তরে জানানো হবে এমনটাই বলেন কর্মদক্ষ রতন ঘোষ। বিষয়টি বিচার বিবেচনা করে ডিলারকে শোকজ করা হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close