অর্থনীতিনিউজ

LIC-র এই স্কিমে প্রতি মাসে পাবেন ১৪ হাজার টাকা, কীভাবে পাবেন, জেনে নিন

চলতি বছর করোনা আবহে লকডাউনের জেরে আর্থিক সঙ্কটে পড়েছে অনেকেই। অনেকের পকেটেই ধরেছে টান। আর এবার গ্রাহকদের কথা ভেবে এক আকর্ষণীয় স্কিম নিয়ে হাজির। আর এই স্কিমে যদি একবার ইনভেস্ট করেন তাহলে আর ভাবতে হবেনা ভবিষ্যৎ নিয়ে।

বর্তমানের কঠিন পরিস্থিতিতে সকলে খুঁজছে একটা বিশ্বস্ত আশ্রয়। যাতে ভবিষ্যতে এই ধরনের সমস্যা হলে আর চিন্তা করতেন না হয় অর্থ নিয়ে। আর ঠিক তাই জন্যই পেনশনভোগীদের সুবিধার্থে এলআইসি-র ‘জীবন অক্ষয় ৭’ পলিসি নয়া স্কিম হাজির ।

আসুন এবার দেখে নেওয়া যাক এই স্কিমে ইনভেস্ট করলে কি কি সুবিধা পাওয়া যেতে পারে। জানিয়ে রাখি এই প্ল্যানে গ্রাহকরা অনলাইন অথবা অফলাইন যেভাবে ইচ্ছা কিনতে পারবেন৷ সর্বোচ্চ কোনও সীমা নেই তবে, এই প্ল্যান ন্যূনতম ১ লক্ষ টাকা দিয়ে কিনতে হবে৷ একবার মাত্র ইনভেস্ট করবেন ব্যাস ১৪ হাজার টাকা পেনশন পাবেন প্রতি মাসে। ১ বার ইনভেস্টই কেল্লাফতে। তবে, এই স্কিমে ৩০ থেকে ৮৫ বছরের গ্রাহকরাই বিনিয়োগ করতে পারবে।

এই প্ল্যানে গ্রাহকরা জাস্ট একবার টাকা দিয়েই শেয়ার হোল্ডারদের কাছে অ্যানিউটির ১০ টি বিকল্পের মধ্যে যে কোনও একটি বাঁচতে পারবেন। জানিয়ে দি এই স্কিমে ১০টি আলাদা আলাদা বিকল্প রয়েছে। পলিসিধারকরা এই নিয়মিত অর্থ মাসিক, ত্রৈমাসিক, অর্ধ-বার্ষিক কিংবা বার্ষিক ভাবে পেতে পারেন। এমনকি গ্রাহকরা শেয়ার হোল্ডারদের কাছ থেকে এই পলিসি কেনার জন্য একবারেই প্রিমিয়াম দিতে পারেন। আর তারপরেই এলআইসি নিয়মিত টাকা দেবে। পলিসিতে গ্রাহকদের বার্ষিক ১২০০০ টাকা দিতে হবে। তবে, অ্যানিউটি রেটে ৫ লক্ষ টাকার বেশি কিনলে ইনসেন্টিভ পাবেন গ্রাহকরা ৷

Tags

Related Articles

Close