নিউজরাজ্য

পশ্চিমবঙ্গে বড়সড় নাশকতার ছক! কলকাতা পুলিশের হাতে গ্রেফতার কুখ্যাত জঙ্গি

আবারও সন্ত্রাস দমন! ফের একবার বড় ধরনের সাফল্য পেল কলকাতা পুলিশ। এদিন ডানকুনি থেকে কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্সের (STF) হাতে ধরা পড়লো কুখ্যাত জঙ্গি শেখ রেজাউল। জানা গিয়েছে, এই রেজাউল জেএমবি প্রধান সালাউদ্দিনের খুব ঘনিষ্ঠ একজন।

এদিকে পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশের কুখ্যাত জঙ্গি গোষ্ঠী জেএমবির ধুলিয়ান প্ল্যান ভেস্তে যাওয়ার পর, ফের একবার বাংলায় ঘাটি শক্ত করা ছিলো তাদের প্রধান উদ্দেশ্য। জানা গিয়েছে, ডানকুনি ও তার পার্শ্ববর্তী অঞ্চল থেকে জেহাদের জন্য যুবকদের মগজ ধোলাই করছিলো রেজাউল। রেজাউলকে বিশেষভাবে নিয়োজিত করেছে জেএমবির প্রধান। কিন্তু কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের তৎপরতায় তাদের ষড়যন্ত্র ভেস্তে যায়। গতকাল রাতে ডানকুনির একটি বাড়িতে অভিযান চালায় কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের। তারপরেই সেখান থেকে রেজাউলকে গ্রেপ্তার করে তারা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, তাকে আদালতে তোলা হবে।

প্রসঙ্গত, খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডের পিছনে হাত ছিলো এই বাংলাদেশি জঙ্গিগোষ্ঠীর। সংগঠনের অনেক সদস্যই ইতিমধ্যেই গ্রেপ্তার হয়ে গিয়েছে। পুলিশ সূত্রে খবর, রেজাউলকে জেরা করে জেএমবি প্রধান সালাউদ্দিনের খবর পাওয়া যেতে পারে। রেজাউলের কাছ থেকে বেশ কিছু গোপন নথিপত্র ও গুরুত্বপূর্ণ কাগজপত্রও পাওয়া গিয়েছে। এদিকে পরপর দুই বড় জঙ্গি গ্রেপ্তার হওয়ায় বড়ধরনের ধাক্কা খেলো জেএমবি। গোয়েন্দারা জানিয়েছে, জেএমবি জঙ্গিরা স্বাধীনতা দিবসের দিন বড়ধরনের কোনও নাশকতার ছক কষছে কি না, সেদিকে নজর রাখা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button