×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

আদো আদো গলায় দেশাত্মবোধক গান ৪ বছরের খুদের, তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়া হলো একমাত্র মাধ্যম বর্তমানে পৃথিবীর খবর দ্রুত জানার জন্য। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পৃথিবীর নানা অদ্ভুত আশ্চর্য ঘটনাবলী আমরা দেখতে পারি ও জানতে পারি। এমনকি অনেক মানুষ তার সুপ্ত প্রতিভাকে বিশ্বের সামনে আনার সুযোগ পান সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে। এমন অনেক প্রতিভা আমাদের দেশের কোণায় কোণায় আছে যারা সুপ্তই থেকে যান উপযুক্ত সুযোগের অভাবে, কিন্তু আজকাল সেই অসুবিধা দূর করেছে সোশ্যাল মিডিয়া। আজকাল কিশোর–কিশোরী ও যুবক যুবতীদের নাচ গান প্রভৃতির ভিডিওর সাথে সাথে নানারকম অদ্ভুত ঘটনাও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা যায়, যা সত্যিই অবাক করার মত।

সম্প্রতি জলের তলায় এক যুবকের নাচ ভাইরাল হয়, যে ‘ওয়াটার ম্যান’ নামেই ইন্ডিয়াতে পরিচিত। সত্যিই অবাক হতে হয় জলের তলায় নিঃশ্বাস আটকে অতক্ষণ ধরে তার নাচ দেখে। কিন্তু এই দৌড়ে পিছিয়ে নেই ছোট বাচ্চারাও। আমরা তো সবাই জানি ছোট্ট তানি মুনির কথা, এই বয়সেই সোশ্যাল মিডিয়ার সেন্সেশন তারা। এছাড়াও সম্প্রতি ছয় বছর বয়সী এক বালকের টাইটানিক সিনেমার ‘এভরিনাইট ইন মাই ড্রিমস’ গানের সাথে পিয়ানো বাজানো ভাইরাল হয়েছিল। কোন উপযুক্ত তালিম ছাড়াই, বিশেষ করে এত ছোট বয়সে এই ছোট্ট ছোট্ট খুদেদের প্রতিভা সত্যিই তাক লাগিয়ে দেওয়ার মত।

সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে স্বাধীনতা দিবস উপলক্ষে সকলকে গান গেয়ে শোনাচ্ছে খুব বেশি হলে তিন কি চার বছরের একটি ছোট্ট মেয়ে, কিন্তু এই বয়সেই তার প্রতিভা অবাক করে। প্রথম ভিডিওটিতে দেখা যায়, সে গান গাওয়ার চেষ্টা করছে সকলকে অভিবাদন জানিয়ে, কিন্তু গান ভুলে যাওয়ায় সে তার সামনে যিনি ক্যামেরা ধরে আছেন তাঁকে বলছে গানটি বলে দিতে। তারপর ‘কেশরী’ সিনেমার ‘তেরি মিট্টি’ গানটি সকলকে শুনিয়েছে তার মিষ্টি গলায় আর সেই গান মন জয় করে নিয়েছে সকলের। খুবই সুন্দর লাগছিল আদো আদো গলায় তার গানটি। এরপরে ছোট ছোট খুনসুটির সাথে তার দ্বিতীয় গান ‘নান্না মুন্না রাহি হো’ সকলকে মুগ্ধ করেছে।

লেখাপড়ার পাশাপাশি বাবা-মায়ের উচিত শিশুর এক্সট্রাকারিকুলাম-এর দিকে লক্ষ্য রাখা, কারণ কোন বিষয়ে প্রতিভা লুকিয়ে আছে একটি শিশুর মধ্যে, তা প্রকাশ পায় বিভিন্ন কার্যকলাপের মধ্যে দিয়েই। কিন্তু লেখাপড়ার দিকেই অধিকাংশ বাবা-মা বেশি জোর দিয়ে থাকেন বলে সুপ্তই থেকে যায় অধিকাংশ শিশুর প্রতিভা। এই কারণে সমস্ত বাবা-মায়ের উচিত তাঁদের সন্তানদের প্রতি সব দিকে লক্ষ‍্য রাখা, তাদের নিজেদের মতো বাড়তে দেওয়া। ছোট ছোট বাচ্চাদের ভাইরাল হওয়া বিভিন্ন প্রতিভা এটাই দাবি রাখে। এই ভাবেই প্রকাশ পাবে শিশুদের মধ্যে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভাগুলি।