অফবিট

অসাধারণ প্রতিভা, চিনির দানার ওপর ভারতের জাতীয় পতাকা এঁকে মুগ্ধ করল এই যুবক, ভাইরাল ছবি

অসম্ভব বলে মানুষের ডিকশনারি কিছু নেই, আমাদের আশেপাশেই প্রচুর মানুষ আছে যাদের মধ্যে প্রচুর গুন আছে। একজন নিজের প্রতিভা দিয়ে একটা রেকর্ড তৈরি করছে তো অপরজন সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ছে। আর এই সোশ্যাল মিডিয়ার সৌজন্যে প্রতিভার বিকাশ যেমন ঘটছে, তেমনি সেই প্রতিভাবান ব্যক্তি ও তার শিল্পীসত্বার সাথে পরিচয় ঘটছে আমাদের। আমরা এতো সুন্দর শিল্পনৈপুন্যের সাক্ষী থাকতে পারছি।

74 তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ইতিপূর্বে বেশ কিছুজন জাতীয় পতাকা, বিপ্লবীদের ছবি এঁকে কেউবা মাইক্রোআর্টের মাধ্যমে নিজের প্রতিভা তুলে ধরেছিলেন। সম্প্রতি এক যুবক চিনি ও অর্ধেক চালের ওপর ছবি এঁকে নিজের প্রতিভা তুলে ধরলেন সোশ্যাল মিডিয়ায়। আর তা প্রকাশ্যে আসতেই ভাইরাল হলো।

যুবকের নাম শুভজিৎ মন্ডল, 18 বছর বয়সী এই ছেলেটি চিনি দানা ও অর্ধেক চালের ওপর রঙ তুলি চালিয়ে ভারতের জাতীয় পতাকার ছবি ফুটিয়ে তুলেছে। ক্ষুদ্রাতিক্ষুদ্র এই চিনি দানা ও চালের ওপর নিজের শিল্পকলা দেখিয়ে তাক লাগিয়ে নজির গড়েছেন তিনি। 18th অগস্ট তিনি এই পোস্টটি করেছিলেন। মাত্র 2.2 মি.মি বস্তুটির ওপর নিজের আর্ট বানাতে সময় নিয়েছেন 30 সেকেন্ড।

কিছুদিন আগে ছিল স্বাধীনতা দিবস কিন্তু করোনা আবহে স্বাধীনতা দিবস আড়ম্বরহীনভাবেই পালিত হয়েছে। যদিও তাতে কি ঘরে বসেই দেশকে সম্মান জানানো যায়। স্বাধীনতার এই দিনকে স্মরণীয় রাখতেই শুভজিৎ এর এই প্রচেষ্টা ।
সোশ্যাল মিডিয়ায় তার এই প্রতিভা প্রকাশ পেতেই প্রচুর মানুষ তার ধৈর্য্য ও গভীর মননশীলতার প্রশংসা করেছেন।

Tags

Related Articles

Close