কলকাতানিউজরাজ্য

সেপ্টেম্বরে কলেজ-বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নয়, পড়ুয়াদের বিপদে ফেলতে চায় না রাজ্য সরকার: মুখ্যমন্ত্রী

বর্তমান করোনা পরিস্থিতিতে রাজ্য সরকার পরীক্ষার বন্দোবস্ত করে পড়ুয়াদের বিপদে ফেলতে চায় না, আজ ভার্চুয়াল সভায় সাফ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Advertisement
Advertisement

শুক্রবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের ভার্চুয়াল সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করে জানিয়েছেন সেপ্টেম্বর মাসে রাজ্যের কলেজ-বিশ্ববিদ্যালয়গুলিতে পরীক্ষা নেওয়া হবে না। তবে অনলাইন বা অফলাইনে কোনো উপায়ে পরীক্ষা নেওয়া যায় কিনা সে বিষয়ে ও সিদ্ধান্ত নেওয়া হবে। বর্তমান করোনা পরিস্থিতিতে রাজ্য সরকার পরীক্ষার বন্দোবস্ত করে পড়ুয়াদের বিপদে ফেলতে চায় না, আজ ভার্চুয়াল সভায় সাফ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, “সেপ্টেম্বর মাসে কলেজ-বিশ্ববিদ্যালয়ে কোনো পরীক্ষা নয়। কিন্তু পুজোর আগে পরীক্ষা নেওয়া যায় কিনা সেটা ভেবে দেখা হচ্ছে। অনলাইন বা অফলাইনে পরীক্ষা নেওয়া যায় কিনা সেটা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।” এই ব্যাপারে শিক্ষামন্ত্রী চট্টোপাধ্যায়কে নির্দিষ্ট পরিকল্পনা করার নির্দেশ দিয়েছেন তিনি। এছাড়া বাড়ির কাছাকছি পরীক্ষার সেন্টার দেওয়ার সিকেও বিষয়ে পরিকল্পনা করার কথা তিনি বলেছেন। দ্রুত এই সংক্রান্ত সিদ্ধান্ত পড়ুয়াদের জানানো হবে বলে তিনি জানিয়েছেন।

আজ কেন্দ্রের এই সিদ্ধান্তের পর তিনি কেন্দ্রের বিরুদ্ধে গিয়ে বলেন যে পড়ুয়াদের ওপর চাপ দিচ্ছে। পরীক্ষাকে কেন্দ্র করে গায়ের জোর দেখাচ্ছে। পড়ুয়াদের নিয়ে অভিভাবকেরাও চিন্তিত আছে। তবে রাজ্য সরকার পড়ুয়াদের কোনো বিপদে ফেলতে চায় না বলে স্পষ্ট জানিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, ইউজিসির এই কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ফাইনাল বর্ষের পরীক্ষা বাতিল করার জন্য অন্যান্য রাজ্যের পাশাপাশি বাংলাও দাবি জানিয়েছিল।

Related Articles