কলকাতানিউজরাজ্য

তীব্র গতিতে ধেয়ে আসছে তুমুল ঝড়-বৃষ্টি, জারি সতর্কতা

একটার পর একটা নিম্নচাপ সৃষ্টি হয়েছে বঙ্গোপসাগরে। চলতি সপ্তাহের মাঝামাঝি আরেকটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে আন্দামান সাগরে।

Advertisement
Advertisement

বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে একাধিক নিম্নচাপ। আর এই নিম্নচাপের প্রভাবেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা। যদিও নিম্নচাপের প্রভাব আপাতত বাংলাতে পড়বে না বলে জানিয়েছে হাওয়া অফিস। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে। দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হলেও উত্তরবঙ্গের আকাশ পরিষ্কার থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

একটার পর একটা নিম্নচাপ সৃষ্টি হয়েছে বঙ্গোপসাগরে। চলতি সপ্তাহের মাঝামাঝি আরেকটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে আন্দামান সাগরে। এখন একটি নিম্নচাপ অবস্থান করছে বঙ্গোপসাগরে। আগামীকাল অর্থাৎ মঙ্গলবার রাতের মধ্যে এই নিম্নচাপ অন্ধ্রপ্রদেশে প্রবেশ করবে। এরপর এটি নার্সাপুর ও বিশাখাপত্তনম হয়ে স্থলভাগে প্রবেশ করবে। এই নিম্নচাপের প্রভাবে অন্ধ্র উপকূল, কেরালা ও কর্ণাটকের উপকূলে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি রয়েছে।

বৃষ্টির সাথে ৮০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা। বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। তবে বাতাসে জলীয় বাস্প থাকায় আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। আজ সর্বোচ্চ জলীয়বাষ্পের পরিমান ৯৫%, সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। গতকাল সামান্য ও বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে।

Related Articles