দেশনিউজ

জাত পাতের ঊর্ধ্বে মনুষ্যত্ব, অমৃতসরের স্বর্ন মন্দিরে মুসলিমদের এই কাজে গর্বিত গোটাদেশ

Advertisement
Advertisement

কঠিন সময়েও ভালো কাজে হাঁসি ফোটে মানুষের মুখে। জাত-পাত বিভেদ ভুলে শিখেদের হাতে খেলেন মুসলিমরা। ঘটনা অমৃতসরের স্বর্ণ মন্দিরে। মন্দিরের লঙ্গরখানায় গম দান করে নজির গড়লেন পাঞ্জাবে সঙ্গরুর জেলায় মালেরকোটলার মুসলিমরা।

অশোক সিংহ গারচা নামে এক ব্যক্তি একটি টুইট করেছেন। ছবিটির তারিখ বলছে শুক্রবারের ঘটনা। সেখানে দেখা যাচ্ছে গম নিয়ে আসার প্রতিনিধিদের স্বর্ণ মন্দিরে অভ্যর্থনা জানান সেখানকার চিফ ম্যানেজার মুখতিয়ার সিংহ। তাঁদের হাতে সিরোপা এবং সাম্মানিক পোশাক তুলে দেওয়া হয়। ছবিতে আরও দেখা যাচ্ছে, এক দল মুসলিম সম্প্রদায়ের মানুষ লঙ্গরখানায় বসে খাচ্ছেন। ছবির সাথে অশোক সিংহ গারচা নামে ওই ব্যক্তি জানান , গম দান করতে আসা মুসলিম ভাইরা লঙ্গরখানায় অংশ নিয়েছেন। আর তাঁদের খাবার পরিবেশন করছেন শিখ সেবাদাররা।

পঞ্জাবে সঙ্গরুর জেলায় মালেরকোটলার মুসলিমরা অমৃতসরের স্বর্ণ মন্দিরে ৩৩ টন গম দান করেন। আনুষ্ঠানিক ভাবে এই গম তুলে দেন ‘শিখ-মুসলিম সাঁঝা মঞ্জ’-এর সভাপতি নাসির আখতার। লঙ্গরখানায় মানুষের খাবার জন্য এই গম তুলে দেওয়া হয়।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles