দেশনিউজ

চীনের নতুন ফন্দি? সীমান্তে শান্তি বজায় রাখতে ভারতকে আবেদন বেজিংয়ের

ভারতকে সীমান্তে উত্তেজনা বৃদ্ধি না করতে আবেদন করেছে চীন।

Advertisement
Advertisement

সীমান্তে শান্তি বজায় রাখার আবেদন করল বেজিং। ভারতকে সীমান্তে উত্তেজনা বৃদ্ধি না করতে আবেদন করেছে চীন। এমনকি সীমান্তে শান্তি বজায় রাখলে দুই দেশের পক্ষে সুবিধা হবে বলে জানানো হয়েছে চীনের পক্ষ থেকে। বুধবার চীনা দূতাবাসের মুখপাত্র জি রাং এত ট্যুইট করেন। আর সেখানেই তিনি এই বিবৃতি দিয়েছেন।

টুইটে তিনি বলেন, সামরিক ও কূটনৈতিক স্তরে কথা চলছে দুই দেশের মধ্যে। তাই আশা করা যায় এরপর নতুন করে সীমান্তে কোনো অস্থিরতা বাড়াবে না ভারত। আর তিনি এই পরিস্থিতির ধীরে ধীরে উন্নতি হবে বলে আশা করছেন। তাঁর এই টুইটের মাধ্যমে বোঝা যাচ্ছে যে তিনি দুই দেশের পরিস্থিতি স্বাভাবিক করতে চাইছেন। এমনকি প্রয়োজন হলে ভারত ও চীন একাধিক বৈঠকে বসতে পারে বলেও তিনি জানিয়েছেন।

এর পাশাপাশি তিনি ভারতের পক্ষে কি করা উচিত সেটাও উল্লেখ করেছেন। ভারতের পক্ষ থেকে আলোচনার প্রস্তাব চীন সব সময় মেনে নিয়েছে। তাই এখন ভারতের উচিত সীমান্তে শান্তি বজায় রাখার সবরকমের চেষ্টা করা। এদিকে বুধবার পূর্ব লাদাখে চীনা সেনার উপর নজর রাখার জন্য দুইটি লাইট কমব্যাট হেলিকপ্টার মোতায়েন করেছে ভারত। আর এই হেলিকপ্টারগুলো ভারতীয় বায়ুসেনার হাই অলটিটিউড মিশনগুলিতে কাজ করবে বলে বুধবার একটি টুইটে জানিয়েছে হ্যাল। এবার প্রশ্ন হল, তাহলে কি চীন ভয় পেল? নাকি কোনো নতুন ফন্দি করছে চীন?

Related Articles