রাজ্য

Weather update: এবার কি পুজোর আনন্দ মাটি করবে বৃষ্টি? কবে থামবে এই দুর্যোগ?

পুজোয় আদৌ কি বৃষ্টি হতে চলেছে? জানালো আলিপুর আবহাওয়া দপ্তর

Advertisement
Advertisement

গত শনিবার থেকেই আকাশের মুখ ভার। আকাশ জুড়ে কালো মেঘের ঘনঘটা। ক্রমাগত চলছে বৃষ্টির দাপট, সেই সঙ্গে বজ্রপাত। আকাশের মুখ দেখে কে বলবে এখন শরৎ কাল? এর আগে মঙ্গলবার থেকে আকাশ পরিষ্কার হওয়ার আশা দিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। কিন্তু সব আশায় জল ঢেলে বৃহস্পতিবারেও ক্রমাগত বৃষ্টিতে ভিজলো গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকা। বাঙালির মনে এখন একটাই প্রশ্ন তবে কি পুজোতেও হবে বৃষ্টির আবহাওয়া (Weather update) মজায় থাকবে?

এদিকে আলিপুর আবহাওয়া (Weather update) দপ্তরের তরফ থেকে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে হলুদ সতর্কবার্তা জারি করা হয়েছে। কয়েকদিন ধরেই সারাদিন বৃষ্টি হয়ে চলেছে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে। রোদের দেখা মেলেনি বেশ কয়েকদিন। আকাশ ফুঁড়ে সূর্যদেব উঁকি দিলেই কিছুক্ষণের মধ্যে আবার লুকিয়ে পড়ছেন মেঘের আড়ালে। হাওয়া অফিসের মতে উত্তর এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় এখনও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থেকেই যাচ্ছে।

আবহাওয়া দপ্তরের তরফ থেকে বলা হয়েছে গত কয়েকদিনের মতো আজও সারাদিন কলকাতা, দুই ২৪ পরগনা, হুগলি, হাওড়া ইত্যাদি স্থানে বিক্ষিপ্তভাবে ভারী এবং অতি ভারী বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বজ্রপাতের সতর্কবার্তাও জারি করা হয়েছে। আবহাওয়া দপ্তরের বুলেটিন অনুযায়ী দুই ২৪ পরগণায় আজ সারা দিনই ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকছে বলে জানা গেছে।

আবহাওয়া (Weather update) দপ্তরের তরফ থেকে আরও জানানো হয়েছে এই দিন নদিয়া, পশ্চিম বর্ধমান বীরভূম, মুর্শিদাবাদ ইত্যাদি জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের তিন জেলা কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে লাল সর্তকতা জারি করা হয়েছে। বাকি জেলা গুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে আবহাওয়া দপ্তর আশাবাদী শুক্রবার বিকেল থেকেই এই বৃষ্টির দাপট কমে আসবে এবং শনিবার থেকে পরিষ্কার ঝকঝকে আকাশের দেখা মিলতে পারে।

Related Articles