আন্তর্জাতিকনিউজ

১৩০ বছর পর দেখা গেল বিরল প্রজাতির অদ্ভুত সুন্দর এক প্যাঁচা! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Advertisement
Advertisement

সকলেই কম বেশি দেখেছে প্যাঁচা। মাঝে মধ্যে নজরে আসে সাদা প্যাঁচাও। কিন্তু একেবারেই আলাদা এই প্যাঁচা। তার গায়ে কালো ডোরাকাটা দাগ সাদা বর্ণের মধ্যে। বুধবার মার্কিন মুলুকের নেটিজেনরা একে নিয়েই মেতেছিল। হঠাৎই নিউইয়র্কের সেন্ট্রাল পার্কে নজরে আসে এই তুষার প্যাঁচা। বুধবার সেন্ট্রাল পার্কে শহরবাসীদের হিড়িক লেগে যায় প্রায় ১৩০ বছর পর এই প্যাঁচাকে প্রথম বার দেখতে। সঙ্গে সঙ্গেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার হয় তার ছবি এবং ভিডিও। কেবল তাই নয়, নেটবাসীরা আনন্দে মজেছেন তার হাবভাব আর মজাদার ভিডিও দেখে।

আমেরিকান মিউজিয়ামের পাখি বিভাগের প্রধান পল সুইট জানিয়েছেন, সেন্ট্রাল পার্কে ১৮৯০ সালে সর্বশেষ দেখা গিয়েছিল অত্যন্ত বিরল প্রজাতির এই তুষার প্যাঁচা। তুষার প্যাঁচা আর্কটিক টুন্ডার স্থানীয় পাখি এবং শীতকালে এরা পাড়ি দেয় দক্ষিণে। সংখ্যায় খুবই কম এই বিরল প্রজাতির প্যাঁচা। বেশিরভাগ সময় আইল্যান্ড বা সমুদ্র সৈকতে দেখা যায় এই প্যাঁচা।

ওই সেন্ট্রাল পার্কের কর্তৃপক্ষরা খুশি হয়েছিলেন হঠাৎ তুষার প্যাঁচার আগমনে। তাঁরা ট্যুইট করে জানিয়েছেন, “খুবই শান্তিপ্রিয় প্যাঁচা। কুকুর ও অন্যান্য প্রাণী এবং দর্শকদের মধ্যে বিশেষত শহরাঞ্চলে এই প্যাঁচাটি রয়েছে অশান্তির ঝুঁকির মধ্যে। দয়া করে দূরত্ব বজায় রেখে সাবধানতা অবলম্বন করুন আপনারা, এবং তাদের উপস্থিতির গুরুত্ব দিন।” ওই তুষার প্যাঁচার একটি ভিডিও পোস্ট করেছে বার্ড সেন্ট্রালপার্ক, যেখানে একটি কাককে বসে থাকতে দেখা গিয়েছে তার পাশে।

ধীরে ধীরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেন্ট্রাল পার্কে এই তুষার প্যাঁচার ছবি। একজন ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, “নিউইয়র্কের সেন্ট্রাল পার্কে এই বিরল চেহারার তুষার প্যাঁচা এমনকি এক মূহুর্তের জন্য দেখার সুযোগ পাওয়া সত্যিই দুর্দান্ত ছিল আমার কাছে।”

Related Articles