অর্থনীতিনিউজ

সুখবর! পুজোর মরশুমে গ্রাহকদের জন্য বড় উপহার স্টেট ব্যাঙ্কের

গৃহঋণের হার ০.২৫ শতাংশ পর্যন্ত কমানোর সিদ্ধান্ত নিয়েছে এসবিআই।

Advertisement
Advertisement

উৎসবের মরশুমে গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা ঘোষণা দেশের সব থেকে বড় ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার। যারা বাড়ি করতে চাইছেন, তাদের জন্য ভালো সুযোগ রয়েছে। লোন নিয়ে যারা বাড়ি করবেন, তাঁদের জন্য বড় সুবিধা। গৃহঋণের হার ০.২৫ শতাংশ পর্যন্ত কমানোর সিদ্ধান্ত নিয়েছে এসবিআই। ৭৫ লক্ষ টাকা পর্যন্ত স্বপ্নের বাড়ি নির্মাণের ক্ষেত্রে এই ০.২৫ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া মিলবে।

এসবিআই সারা দেশের ৩০ লক্ষ থেকে ২ কোটি টাকা পর্যন্ত গৃহঋণে ক্রেডিট স্কোরের ভিত্তিতে ১০ থেকে ০.২০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে এই লোন পাওয়া যাবে সিবিল স্কোরের উপর ভিত্তি করে। আর মেট্রো শহরের বাসিন্দাদের ক্ষেত্রে ৩ লক্ষ টাকা পর্যন্ত গৃহঋণের ক্ষেত্রে অতিরিক্তি ০.৫ শতাংশ ছাড় পাওয়া যাবে।

আর ৩০ লক্ষ টাকার গৃহঋণের ক্ষেত্রে সব থেকে কম সুদ দিতে হবে। ৩০ লক্ষ টাকার উপরে ৭ শতাংশ পর্যন্ত হোম লোনের সুদ হবে। এছাড়া কার লোন, গোল্ড লোন বা পার্সোনাল লোনের ক্ষেত্রে প্রসেসিং ফিতে ১০০ শতাংশ ছাড়ে করের কথা ঘোষণা করা হয়েছে। আর পার্সোনাল লোন ৭.৫ শতাংশ থেকে ৯.৬ শতাংশ কম সুদের লাভ নিতে পারেন৷ আর কার লোনের ক্ষেত্রে ৭.৫ শতাংশ হারে সব থেকে কম সুদের লাভ নিতে পারেন৷

Related Articles