দেশনিউজ

প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি বিদ্রোহী মমতার

Advertisement
Advertisement

একুশের নির্বাচনের আগে এমনিতেই সরগরম রাজ্য রাজনীতি। গেরুয়া শিবির এবং ঘাসফুল শিবিরের মধ্যে ক্রমাগত দ্বন্দ্ব বেধেই চলেছে। এমতাবস্থায় প্রধানমন্ত্রীকে গদি ছাড়তে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিধানসভায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় নয়াকৃষি আইনের তিনটি বিল প্রত্যাহারের দাবিতে একটি প্রস্তাব পেশ করেন।

তার তীব্র প্রতিবাদ করেন বিধানসভায় উপস্থিত বিজেপি বিধায়করা। বিজেপি বিধায়ক মনোজ টিজ্ঞা তার প্রতিবাদে জয় শ্রীরাম স্লোগান দিতে শুরু করেন এবং তাঁকে সঙ্গ দেন আরো কিছু বিজেপি বিধায়ক। এমতাবস্থায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “রাজ্যে পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে। তার সাথে দেশেরও। হয় এই নয়াকৃষি আইন প্রত্যাহার করো। নয় সরকার গদি ছাড়ো। প্রধানমন্ত্রীর উচিত এই মূহুর্তে পদত্যাগ করা।”

যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই কথার মধ্যেই বিজেপি বিধায়করা ওয়াকআউট করেন এবং সেটি আরও সমস্যাজনক অবস্থা সৃষ্টি করেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, “২৬শে জানুয়ারি লালকেল্লায় যা ঘটেছে তাকে ইন্টেলিজেন্স ফেইলিওর বলা যেতে পারে। কিন্তু কেউ আন্দোলন করলেই তাকে সন্ত্রাসবাদী তকমা দেওয়া যায়না। কৃষকদের এই আন্দোলনে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার তাদের পাশে আছে। কৃষকদের সন্ত্রাসবাদী তকমা দিয়ে আন্দোলন থামিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। এই প্রচেষ্টাকে কখনোই সমর্থন করা যায় না।”

মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীকে বিদ্রুপ করে আরও বলেন, “আগে কেন্দ্রে নিজের গদি সামলান তারপর বাংলাকে সামলাতে আসবেন।” সবশেষে তিনি জয় জওয়ান, জয় কিষান, জয় হিন্দ ও জয় বাংলা স্লোগান দিয়ে বক্তৃতা শেষ করেন।

Related Articles