নিউজরাজনীতিরাজ্য

‘টাকা দিয়ে পচা ধচা বিধায়কদের কিনছে বিজেপি’, বিস্ফোরক মমতা

Advertisement
Advertisement

একুশের বিধানসভা ভোটের আগে কার্যত রাজনৈতিক তরজা তুঙ্গে। কোন দলই একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়ছে না। এরই মধ্যে তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে ইঙ্গিত করে বলেন, “ভারতীয় জনতা পার্টি সমস্ত তৃণমূলের পচা বিধায়কদের কিনছে, যাদের তৃণমূলের আর কোনো প্রয়োজন নেই। দলের আসল সম্পদ দলের কর্মীরা। যারা দলের পাশে থেকেছেন এবং আছেন।”

কার্যত শুভেন্দু অধিকারীকে নিশানা করে দিদির এই মন্তব্য বলে ধারণা করছে রাজনৈতিক মহল। অন্যদিকে দুদিনের বীরভূম সফরে গিয়ে বোলপুরে রোড শো করলেন তৃণমূল কংগ্রেস নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর প্রায় 4 কিলোমিটার হেঁটে জামবনিতে রোড শো করতে আসেন তিনি। সেখানেই মূলত ভারতীয় জনতা পার্টিকে কটাক্ষ করেন তিনি।

তিনি তাঁর বক্তব্যে জানান, “ভারতীয় জনতা পার্টি টাকা দিয়ে তৃণমূল থেকে লোক ভাঙাচ্ছে। যদিও তাতে দলের কোনো ক্ষতি হবে না, কারণ দলে থেকে যাওয়া কর্মীরাই দলের আসল সম্পদ।” প্রসঙ্গত উল্লেখ্য বিধানসভা ভোটের আগে যেন তৃণমূল ত্যাগের ধুম লেগেছে একের পর এক তৃণমূলের নেতা কর্মচারীরা ছেড়ে যাচ্ছেন দল।

দল ত্যাগের সূচনা হয়েছিল শুভেন্দু অধিকারীর হাত ধরে। মন্ত্রীত্ব ত্যাগ করার পর প্রাথমিক বিধায়কের পদও ছেড়ে দেন তিনি এবং পদ্ম শিবিরে যোগদান করেন। শুধু তাই নয়, তাঁর দেখাদেখি আরো অনেক তৃণমূল কর্মী বিজেপিতে যোগদান করেন, যার জন্য কিছুটা হলেও দুর্বল হয়েছে তৃণমূল। হয়তো সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ আজকে জামবনি সভামঞ্চে দেখালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles