দেশনিউজ

চীন-পাকিস্তানের রক্তচাপ বৃদ্ধি, ভারতের হাতে এলো বিধ্বংসী ক্ষেপনাস্ত্র

প্রধান যুদ্ধের ট্যাঙ্ক ‘‌অর্জুন’‌ থেকে এই মিসাইলের ছুঁড়ে সফল ভাবে পরীক্ষা করা হয়। আজ এই পরীক্ষা করা হয়েছে আহমেদদনগর রেঞ্জে।

ফের ভারতীয় সেনাবাহিনীর হাতে এল নতুন সাফল্য। সংযোজন হল নতুন পালকের। ভারতের হাতে এল আরেক মারণাস্ত্র। যার পরীক্ষা করেছে ডিআরডিও। ২৩ সেপ্টেম্বর অর্থাৎ বুধবার দ্যা ডিফেন্স রিসার্চ ডেভলপমেন্ট অর্গানাইজেশন সফলভাবে অ‌্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিসাইল পরীক্ষা করে। প্রধান যুদ্ধের ট্যাঙ্ক ‘‌অর্জুন’‌ থেকে এই মিসাইলের ছুঁড়ে সফল ভাবে পরীক্ষা করা হয়। এই পরীক্ষা করা হয়েছে আহমেদদনগর রেঞ্জে।

পুনের ক্যানন লঞ্চ মিসাইল ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর অন্তর্গত একটি গবেষণার দ্বারা এই মিসাইলটি অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি হয়েছে। যা মুহূর্তের মধ্যেই শত্রু ধ্বংস করতে পারবে। তিন কিলোমিটারের মধ্যে আঘাত হানতে সফল হয়েছে এই মিসাইল। এই অত্যাধুনিক মিসাইলটিকে এমনভাবে তৈরী করা হয়েছে যাতে অর্জুন ট্যাঙ্ক থেকে এটিকে সহজে ব্যবহার করা যায়। এছাড়া এটি কম উচ্চতায় ওড়া হেলিকপ্টার বা যে কোনও চলমান বস্তুর উপর হামলা করতে সক্ষম হবে।

কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এদিন টুইট করে ডিআরডিও কে ধন্যবাদ জানিয়েছেন। এছাড়া তিনি বলেছেন যে সামরিক শক্তি বৃদ্ধিতে অন্য দেশের উপর নির্ভর না করে নিজের দেশের প্রযুক্তি ব্যবহার করে অস্ত্র তৈরি করা ভারতের ইতিহাসে এক অবদান হয়ে থাকবে। প্রধানমন্ত্রী নিজেও বারবার এই অস্ত্র আমদানি করার বিষয়টি কমিয়ে আনার বার্তা দিয়েছেন।

Tags

Related Articles

Close