নিউজরাজনীতিরাজ্য

“১০ বছরে ‘মমতা’ নয়, ‘নির্মমতা’ পেয়েছে বাংলা”,: মোদী

Advertisement
Advertisement

ফের নমোর নিশানায় মমতা সরকার। তোপ দাগলেন প্রধানমন্ত্রী, “গত ১০ বছর ধরে ‘মমতা’ নয়, ‘নির্মমতা’ উপহার পেয়েছেন বাংলার মানুষ।” ২০২১-এর বাংলা বিধানসভা ভোট ঘোষণার আগে হলদিয়া থেকে তৃণমূল সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন নরেন্দ্র মোদি। “অনেক আশা নিয়ে বাংলায় পরিবর্তনের স্বপ্ন দেখেছিলেন সাধারণ মানুষ। এনেছিলেন পরিবর্তন। কিন্তু বাংলার মানুষের দুর্ভাগ্য যে পরিবর্তনের নামে রাজ্যে বাম আমলের অন্ধকার দিনগুলোই আবার ফিরে এসেছে”, এদিনের সভায় উক্তি নরেন্দ্র মোদির।

দুয়ারে কড়া নাড়ছে বাংলার বিধানসভা নির্বাচন। উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, অন্ধ্রের পর বাংলা দখলের লক্ষ্যে যেন আদাজল খেয়ে নেমেছে গেরুয়া শিবির। যার ফলশ্রুতি হিসেবে রাজ্যে বেড়েছে বিজেপির কেন্দ্রীয় নেতাদের আনাগোনা। নাড্ডা-শাহ এর আগে বঙ্গ ভ্রমণে এলেও এতদিন রাজনৈতিক অনুষ্ঠানে প্রত্যক্ষভাবে দেখা যায়নি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। কিন্তু রবিবার হলদি নদীর পাড় থেকে নমোর রাজনৈতিক আক্রমণ যেন আক্ষরিক অর্থেই বাংলায় নির্বাচনের দামামা বাজিয়ে দিল। প্রসঙ্গত, আমবাঙালীর মন দখলে এদিনের সভায় বাংলায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তুলে ধরেন মেদিনীপুরের ইতিহাসও। পাশাপাশি তুলে ধরেন বাজেটে বরাদ্দ হওয়া বাংলার জন্য স্পেশাল প্যাকেজের কথাও।

বাংলায় বক্তব্য শুরু করে সভামঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন নমো। ভারতমাতার স্লোগান শুনলেও রেগে যান মমতা বন্দ্যোপাধ্যায়, অভিযোগ করলেন মাননীয় প্রধানমন্ত্রী। দুঃখ প্রকাশ করে নিশানা সাধলেন, “২০১১-য় বাংলায় যে পরিবর্তন এসেছে, আদতে তা পরিবর্তন নয়; আসলে তা যেন বাম আমলের পুনর্জন্ম, দুর্নীতির পুনর্জন্ম।” গেরুয়া শিবিরের হাত ধরে ২০২১-এ রাজ্যে আসল পরিবর্তন আসবে বলে আশা তাঁর।

তৃণমূলকে তোলাবাজ, সিন্ডিকেট বলে অভিহিত করে প্রধানমন্ত্রী অভিযোগ তুললেন, কেন পর্যাপ্ত পরিকাঠামো থাকা সত্ত্বেও বাংলা নান বিষয়ে এত পিছিয়ে? কেন কাজের সন্ধানে বাইরের রাজ্যে যেতে হয় এ রাজ্যের যুবক, যুবতীদের? এর একমাত্র কারণ তৃণমূলীয় রাজনীতি, যার জন্য এই রাজ্যে উন্নয়ন হয়নি বলে অভিযোগ তাঁর। অভিযোগ করলেন আমফানের ত্রাণ বিলি নিয়েও। এই পর্যায়ে বাংলায় প্রথম রাজনৈতিক জনসভা থেকেই তৃণমূলের বিরুদ্ধে তুলে আনলেন কেন্দ্রীয় প্রকল্প থেকে রাজ্যের মানুষকে বঞ্চিত করে রাখার কথা। দুঃখ প্রকাশ করে জানতে চাইলেন, আয়ুষ্মান ভারত, কিষাণ সম্মান নিধির মতো প্রকল্প কেন কার্যকর করা হয়নি পশ্চিমবঙ্গে?

Related Articles