নিউজরাজ্য

অগ্নিমূল্য পেট্রল-ডিজেল! প্রতিবাদের স্টিয়ারিং হাতে নিলেন মমতা, দেখুন ভিডিও

লক্ষ্য কিন্ত একুশের নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই রাজনৈতিক দল গুলি শুরু করে দিয়েছে প্রস্তুতি। তারই মাঝে বিজেপি তৃণমূল জোর তরজা শুরু হয়ে গিয়েছে রাজ্য জুড়ে। অন্যদিকে ক্রমেই দাম বাড়ছে পেট্রোল ডিজেলের। আর এবার পেট্রোল ডিজেলের দাম বাড়ার প্রতিবাদে ফিরহাদের সঙ্গে বাইকে চাপলেন মুখ্যমন্ত্রী।

একদিকে ক্রমাগত চিন্তা দিচ্ছে পেট্রোল ডিজেলের দাম। অন্যদিকে মধ্যবিত্তের কপালে ভাঁজ আকাশছোঁয়া গ্যাসের দাম। গত বছর থেকে ক্রমাগত দাম বেড়েই চলেছে গ্যাসের। গত ডিসেম্বর মাসে দাম বাড়ার পর ফের ফেব্রুয়ারীতে দাম বাড়ে গ্যাসের। ফেব্রুয়ারি মাসে পরপর তিনবার দাম বাড়ে গ্যাসের। বৃহষ্পতিবার মধ্যরাতে মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ দিয়ে ২৫ টাকা দাম বাড়ে রান্নার গ্যাসের।

এরই মাঝে এদিন অভিনব পদ্ধতিতে জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের গাড়ি ছেড়ে বাড়ি থেকে হেঁটে হাজরা মোড় আসেন এরপর সেখান থেকে ইলেকট্রিক স্কুটারে চেপে নবান্নে যান তিনি।

সবথেকে বড় বিষয় মুখ্যমন্ত্রীর চালকের আসনে কিন্ত ছিলেন পুর ও নগরায়নমন্ত্রী ফিরহাদ হাকিম। লিটার পিছু পেট্রল-ডিজেল একশো টাকা ছুঁইছুঁই। আর তাই বৃহস্পতিবার অভিনব পদ্ধতিতে প্রতিবাদ জানালেন মুখ্যমন্ত্রী। ইলেকট্রিক স্কুটারে চেপে নবান্নে যান তিনি।

নবান্নে যাওয়ার সময় ফিরহাদ হাকিমের পিছনে স্কুটিতে চেপে গেলেও ফেরার পথে নিজেই স্কুটি চালান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নীল সাদা শাড়ি আর মাথায় হেলমেট পড়ে ধীরে ধীরে সেই ইলেকট্রিক স্কুটারটি চালাতে শুরু করেন তিনি। স্কুটার চালানোর সময় মমতাকে সাহায্য করেন তার নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা।

Tags

Related Articles

Close