নিউজরাজ্য

Mamata Banerjee: দুবাই থেকে লগ্নি আনছেন মুখ্যমন্ত্রী! বাংলায় বিনিয়োগ করবে বিখ্যাত লুলু গোষ্ঠী

মুখ্যমন্ত্রীর হাত ধরে রাজ্যে আসতে চলেছে লুলু গোষ্ঠী

Advertisement
Advertisement

দুবাই থেকে লগ্নি আনছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দুবাইয়ের বহুজাতিক সংস্থা লুলু গ্রুপ বাংলায় শিল্পে বিনিয়োগ করার আশা দেখলো। আগে থেকেই এ বিষয়ে সম্ভাবনা তৈরি করা হয়েছিল, তবে এবার সেই সম্ভাবনা সত্যি হলো। এর আগে দেশে একাধিকবার বিনিয়োগ করেছে এই সংস্থা। তবে বাংলায় এটাই লালু গোষ্ঠীর প্রথম বিনিয়োগ। গতকাল অর্থাৎ শুক্রবার টুইট করে এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

গত শুক্রবার লুলু গ্রুপ ইন্টারন্যাশনালের এক্সিকিউটিভ ডিরেক্টর আশরফ আলির সঙ্গে বৈঠক করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই বৈঠকে বিশ্বমানের শপিং মল তৈরির বিষয় নিয়ে আলোচনা হয়েছে। নিউ টাউনে এই শপিং মল তৈরি করা হবে। এছাড়া বাংলায় মৎস্য প্রক্রিয়াকরণ, পোলট্রি, দুগ্ধজাত পণ্য-সহ আরো অনেক ক্ষেত্রে বিনিয়োগ করার কথা আলোচনা হয়েছে এই বৈঠকে।

একই সঙ্গে লুলু গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টরের সঙ্গে উক্ত বৈঠকে বাংলার পণ্য রপ্তানি নিয়েও কথা হয়েছে। বাংলার বিভিন্ন পণ্য যাতে মধ্যপ্রাচ্যের বাজারে পাঠানো যায় তা নিয়েও আলোচনা করা হয় এদিন। বাংলায় বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে লুলু গোষ্ঠী। এই বৈঠক আগামী দিনে বাংলার উন্নতি ঘটাতে চলেছে বলেও জানান তিনি। একই সাথে লুলু গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টরকে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন ২০২৩-এ আসার আমন্ত্রণও জানিয়েছেন তিনি (Mamata Banerjee)।

প্রসঙ্গত উল্লেখ্য, দুবাইয়ের একটি বহুজাতিক সংস্থা হলো লুলু গ্রুপ। লুলু হাইপারমার্কেট নামক রিটেল ব্যবসার সাথে সাথে রপ্তানি বাণিজ্যও করে থাকে এই গ্রুপ। রয়েছে হোটেল ও রিয়েল এস্টেটের ব্যবসা। এখনো পর্যন্ত দক্ষিণ ভারতের একাধিক শহর যেমন কোচি, বেঙ্গালুরু, তিরুবনন্তপুরম, লখনউ এবং হায়দরাবাদে এই গ্রুপের শপিং মল রয়েছে। বাংলার নিউ টাউনে শপিং মল হলে, তা ভারতে লুলু গ্রুপের ষষ্ঠ শপিং মল হবে।

Related Articles