নদীয়া সংবাদনিউজরাজ্য

আগামী বুধবার থেকে চলবে লোকাল ট্রেন, রইল ট্রেনের সময়সূচি

আগামী বুধবার অর্থাৎ ১০ নভেম্বর থেকে ট্রেন পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিল রেল এবং রাজ্য যৌথভাবে।

Advertisement
Advertisement

মলয় দে, নদীয়া:- গত ২২ শে মার্চ থেকে এখনো অবধি দীর্ঘ ২৩৩ দিন ট্রেন বন্ধ যা সারা বিশ্বের ইতিহাসে কখনো ঘটেনি। আগামী বুধবার অর্থাৎ ১১ নভেম্বর থেকে ট্রেন পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিল রেল এবং রাজ্য যৌথভাবে।

বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ব্যস্ত সময় মানে সকাল ও সন্ধ্যা বেলাবেশি সংখ্যক ট্রেন চালানো হবে। তিনটি শাখায় মোট ১৮১ জোড়া ট্রেন চলবে। আপাতত শিয়ালদা শাখায় ১১৪ জোড়া, হাওড়া শাখায় ৫০ জোড়া ও দক্ষিণ -পূর্ব শাখায় ১৭ জোড়া ট্রেন চলবে। ভিড় বাড়লে ট্রেনের সংখ্যা বাড়ানো হবে। শান্তিপুর – শিয়ালদা যাবার জন্য সাত জোড়া ট্রেন চালানো হবে।

সকাল ৭:২৫, ৮:৫০, ১০:৩২, বিকাল ০৩:৪৫, ০৫:৫২, রাত ০৭:৫০, ০৮:৪৫ – শান্তিপুর থেকে শিয়ালদা যাবার এই ট্রেন গুলি চলবে। আর শিয়ালদা থেকে শান্তিপুরে আসা ট্রেনের সময় হল- সকাল ০৫:৪০, ০৮:০৭, ০৯:৪০, দুপুর ১২:২২, ০৩:৩২, সন্ধ্যে ০৫:৫৫, এবং ০৮:৪৫ পর্যন্ত ট্রেন চলবে।

সব ট্রেন অল স্টপেজ করার প্রস্তাব দিয়েছে রাজ্য। আদর্শ আচরণবিধি মেনে চললে সপ্তাহের শেষে ট্রেনের সংখ্যা বাড়ানো হবে কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে ট্রেন চলছে সে ব্যাপারে নিশ্চিত। তাই আজ নদীয়ার বিভিন্ন রেলওয়ে স্টেশন এর মত শান্তিপুর স্টেশনে চলছে রেললাইন মেরামত, প্রতিটা কম্পার্টমেন্টে পরিষ্কারের কাজ।

Related Articles