নিউজরাজনীতিরাজ্য

২৫ লক্ষ বাড়ি, ১০ লক্ষ টাকার স্টুডেন্ট ক্রেডিট কার্ড, মেয়েদের ৫০০ টাকা করে হাত খরচা দেবেন Mamata

Advertisement
Advertisement

সামনে বিধানসভা ভোট সেই কারণে ইতিমধ্যে প্রত্যেকটি রাজনৈতিক দল নিজেদের সর্বোচ্চ শক্তি দিয়ে লড়ে চলেছে জয় লাভের আশায়। কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে নিজের মনোনয়নপত্র জমা দিতে গিয়ে আহত হন, অসহ্য যন্ত্রণা নিয়ে মুখ্যমন্ত্রীকে ভর্তি করা হয় কলকাতা এসএসকেএম হাসপাতালে, তবে থেমে থাকবার মানুষ নন মুখ্যমন্ত্রীর। তাই পায়ে প্লাস্টার নিয়েই হুইল চেয়ারে বসেই বেরিয়ে পড়েছেন বিভিন্ন জনসভায়, একের পর এক জনসভায় বক্তৃতা রাখছেন তিনি।

জনসভা গুলিতে গিয়ে কি বললেন মুখ্যমন্ত্রী দেখে নিন এক নজরে –

• খড়গপুর কলাইকুন্ডায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির উদ্দেশে বলেন আমার পা উড়িয়ে দেওয়ার চেষ্টা চালানো হয়েছে, আমি না বেরোলে বাংলাকে বিজেপি দখল করে নেবে। এর পর মুখ্যমন্ত্রী রেলকর্মীদের অনুরোধ করেন বিজেপিকে ভোট না দিতে। তিনি বলেন প্রচুর বেকার যুবকদের কর্মসংস্থান করবেন তার সরকার। কেন্দ্রীয় বাহিনীকে নিস্ক্রিয় করে রাখা যাবে না বলেও তিনি হুংকার দেন।

• এরপর কাশিয়াড়ি জনসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সবই দিদি করে দিয়েছে, বিজেপি ভাওতাবাজি দেয় সমস্ত ধর্মের বিধবারা ভাতা পাবেন। শিক্ষকদের আসন দ্বিগুন করে দেব। তিনি কথা দেন ৫ লক্ষ নতুন কর্মসংস্থান করে দেওয়ার, NPR প্রসঙ্গ তুলে তিনি বলেন তার কারণে বাংলায় NPR হয়নি।

• মমতা বন্দ্যোপাধ্যায় সিপিএম কেও রেহাই দেননা, তিনি বলেন সিপিএমের হার্মাদরাই বিজেপির ওস্তাদ, যদি কেউ বাসে করে লোক, গুন্ডা এনে ভয় দেখায় তাদের ভয় পাবেন না।

• এদিন মঞ্চে দাড়িয়ে মূখ্যমন্ত্রী ১০ লক্ষ টাকার স্টুডেন্ট ক্রেডিট কার্ড করা হবে বলেও জানান।  তিনি আরো একটি স্কিম আনার কথা জানান যেখানে মেয়েরা ৫০০টাকা করে হাত খরচা দেওয়া হবে। মঞ্চে দাঁড়িয়ে তিনি দাবি করেন ৪০ শতাংশ বেকারত্ব, দারিদ্রতা কমিয়েছে তার সরকার। এবং পরে আরো অনেক শিল্প হবে। জনসভায় দাঁড়িয়ে এদিন মুখ্যমন্ত্রী বলেন, বিনা পয়সায় বাড়ি দিই। আরও ২৫ লক্ষ বাড়ি করে দেব। জলের ব্যবস্থা করছি। কুরমি, বাউরি, বাগদী সবাই আমার ভাই-বোন করোনা সময় ৩০০ ট্রেন ভাড়া করে পরিযায়ীদের এনেছি।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles