নিউজরাজ্য

আগামী ৪৮ ঘন্টায় মুষলধারে বৃষ্টি, বাড়বে চরম অস্বস্তি

দক্ষিণবঙ্গে ফের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। আগামী ৪৮ ঘন্টায় দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা জারি করেছে আবহাওয়া দফতর। আজ সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা। ইতিমধ্যেই বেশ কিছু জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হয়েছে। গতকালও সন্ধের পর থেকে কলকাতা, উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গাতে ভারী বৃষ্টি হয়েছে। আজ ও বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টি হলেও আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। আজ সারাদিন বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে। কোথাও আবার মুষুলধারে বৃষ্টি হতে পারে।

তবে উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। সপ্তাহের শেষে উত্তরবঙ্গে বৃষ্টি হতে পারে। রবিবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার সহ উত্তরবঙ্গের একাধিক জেলাতে দু-এক পশলা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এদিকে শুক্রবার নাগাদ নতুন করে একটি নিম্নচাপের সৃষ্টি হবে বঙ্গোপসাগর ও আন্দামান উপকূলের দিকে। আর এর ফলে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা আছে, যার প্রভাব উড়িষ্যা ও অন্ধ্রপ্রদেশের পাশাপাশি বাংলাতেও পড়বে।

রাজ্যজুড়ে বাতাসে জলীয় বাষ্পের পরিমান বেশি থাকায় আদ্রতাজনিত অস্বস্তি জারি থাকবে। আজ কলকাতার আকাশ সকাল থেকেই মেঘলা। রোদের ঝলকানি সেভাবে দেখা যায়নি। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে, আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসের আপেক্ষিক আদ্রতার সর্বোচ্চ পরিমান ৭৪% .গতকাল কলকাতায় বেশ ভালোই বৃষ্টিপাত হয়েছে। আজ ও বৃষ্টির সম্ভাবনা আছে।

Tags

Related Articles

Close