দেশনিউজ

ভ্রমণ পিপাসু মানুষদের জন্য দারুণ সুযোগ, এবার সহজেই বাসে করে যেতে পারবেন দিল্লি থেকে লন্ডন

পকেটে টাকা আর বিদেশভ্রমণের ইচ্ছা থাকলে আপনিও বাসেই যেতে পারবেন দিল্লি টু লন্ডন।

ভ্রমণ পিপাসু মানুষদের জন্য একটা দারুন খবর রয়েছে। এবার দিল্লি থেকে লন্ডন যাওয়া যাবে বাসেই। না এটা কোনো স্বপ্ন নয় এটা সত্যি। প্রথমে এটা বিশ্বাসই করতে পারেনি বহু মানুষ। এখন কিছুই অসম্ভব নয়। পকেটে টাকা আর বিদেশভ্রমণের ইচ্ছা থাকলে আপনিও বাসেই যেতে পারবেন দিল্লি টু লন্ডন। দিল্লি থেকে লন্ডন যাওয়ার জন্য বাস চালু করেছে গুরগাঁওয়ের অ্যাডভেঞ্চার ওভারল্যান্ড নামের একটি ট্যুর অ্যান্ড ট্রাভেল সংস্থা।

কথাটা শুনে এখনও বহু মানুষ চমকে উঠছেন। তাদের মনে একাধিক প্রশ্ন উঠেছে। অনেকের প্রশ্ন, এতটা রাস্তা কিভাবে বাসে যাওয়া সম্ভব, যেতে কত খরচ পড়বে, কোন রুট দিয়ে যাওয়া হবে! এই ট্রাভেল সংস্থাটি গত ১৫ ই আগস্ট এই বাস সার্ভিসের ঘোষণা করেন। তুষার এবং সঞ্জয় মাদান হল এই ট্রাভেল সংস্থার কর্ণধার। এনারা গত তিন বছর দিল্লি থেকে লন্ডন সড়কপথেই গিয়েছিলেন।

ভারত, চীন, মায়ানমার, থাইল্যান্ড, রাশিয়া, লাওস, কিজিঘিস্তান, উজবেকিস্তান, জার্মানি, নেদারল্যান্ডস, বেলজিয়াম, ফ্রান্স , কাজাকিস্তান, লিথুয়ানিয়া, লাটবিয়া, পোল্যান্ড, চেক প্রজাতন্ত্র ও ইউনাইটেড কিংডম এই ১৮ টি দেশের ওপর দিয়ে দিল্লি থেকে লন্ডনগামী বাস যাবে। যারা ভ্রমণ করতে ভালো বাসেন তাদের জন্য সংস্থার তরফে ৭০ দিনের সফরে সমস্ত রকম ব্যবস্থা করা হয়েছে। যাত্রীদের থাকার জন্য বিভিন্ন দেশে ফোর বা ফাইভ স্টার হোটেলের ব্যবস্থা করা হচ্ছে সংস্থার তরফে। সবথেকে গুরুত্বপূর্ণ জিনিস যেটি হল, এই সফরে যাওয়ার জন্য যাত্রীর মোট ১০ টি দেশের ভিসা থাকা আবশ্যক।

এইবাসে ২০ জন যাত্রীর ব্যবস্থা থাকবে। এরা ছাড়াও বাসের ড্রাইভার, আসিস্ট্যান্ট ড্রাইভার, অ্যাটান্ডান্ট ও গাইড নিয়ে চারজন থাকবে। বিভিন্ন দেশে ভিন্ন ভিন্ন গাইড থাকবে। এই পরিষেবার নাম দেওয়া হয় বাস টু লন্ডন। যেসমস্ত যাত্রীরা লন্ডন পর্যন্ত ঘুরে আসতে চান তাদের খরচ পড়বে ১৫ লক্ষ টাকা। যাত্রীরা চাইলে কিস্তির মাধ্যমে টাকা পরিশোধ করতে পারবেন। আর কোনো যাত্রী যদি বেশ কয়েকটি দেশ ঘুরে ফেরার কথা ভাবেন সেক্ষেত্রে সে নিজ উদ্যোগে ফিরে আসতে পারেন। সেক্ষেত্রে তাদের জন্য সেরকম প্যাকেজ ধার্য করা হবে।

Tags

Related Articles

Close